Friday , 29 March 2024
শিরোনাম

খোকসা বেতবাড়ীয়া উপনির্বাচনের তিনজন প্রার্থী!

হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
কুষ্টিয়ার খোকসা উপজেলায় বেতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন এরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের নৌকার বর্ণিত প্রার্থী মোঃ শফিকুল ইসলাম ওরফে জমওর মাস্টার, এছাড়াও স্বতন্ত্র দুইজন প্রার্থী রয়েছেন মোঃ ফিরোজ হোসেন ও মোঃ মিজানুর রহমান। আজ রবিবার সকাল দশটার সময় প্রতিক বরাদ্দ দেওয়া হবে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচনী কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং অফিসার রশীদুল আলম।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ২৯-১২-২০২২ তারিখে বেতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে ০৪ (চার) জন মনোনয়নপত্র দাখিল করেন। গত ০৩-১২-২০২২ তারিখ রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার, খোকসা, কুষ্টিয়া কর্তৃক যাচাই- বাছাই করে সকল মনোনযনপত্র বৈধ হিসাবে গ্রহণ করা হয।
বৈধ ভাবে মনোনীত প্রার্থীদের মধ্য থেকে অদ্য ১০-১২-২০২২ তারিখ বিকাল ৩.৩০ঘটিকায় মোঃ নুরুল আজম খাঁন ব্যক্তিগত কারণ দেখিয়ে তার মনোনয়নপত্র প্রহ্যাহার করেন।
বর্তমানে ০৩ জন প্রার্থী বিদ্যমান। আগামীাল ১১-১২-২০২২ তারিখ সকাল ১০.০০ ঘটিকার সময় প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

আগামী ২৯ ডিসেম্বরের বেতবাড়িয়া ইউনিয়নের পরিষদের উপ নির্বাচন অনুষ্ঠিত হবে।
এদিকে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বেতবাড়ীয়া ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৩৯২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৭৫২ ও মহিলা ভোটার ৪ হাজার ৬৪০ জন।
ইভিএম পদ্ধতিতে বেতবাড়িয়া ইউনিয়নের ৯ টি কেন্দ্রে মাধ্যমে ৩৪ টি কক্ষে সকাল সাড়ে ৮ টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ন বিরতিহীন ভোট গ্রহণ করা হবে।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x