Friday , 19 April 2024
শিরোনাম

গণতন্ত্রকে বাঁচাতে হলে শক্তিশালী বিরোধী দল দরকার: কাদের

রাজনৈতিক দলগুলোর মধ্যে দূরত্ব নিয়ে অসন্তোষ প্রকাশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণতন্ত্রকে বাঁচাতে হলে শক্তিশালী বিরোধী দল দরকার। আমাদের দেশে এখানেই সবচেয়ে বড় দুর্ভাগ্য যে, আমরা নষ্ট রাজনীতির কাছে অনেকে বারেবারে আত্মসমর্পণ করেছি।

রোববার (৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় পার্টির (জেপি) ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নষ্ট রাজনীতি নষ্ট মানুষ-নষ্ট রাজনীতিকের জন্ম দেয়। নষ্ট রাজনীতিকরা নষ্ট রাজনীতিকে বাঁচিয়ে রাখে। বাংলাদেশের অবস্থা হয়েছে ঠিক তাই। এত বিভেদ আমাদের রাজনীতিতে! এ জন্য তো আমরা মুক্তিযুদ্ধ করিনি! মুক্তিযুদ্ধের লক্ষ্য ছিল যে বাংলাদেশ, আজকে সেই বাংলাদেশ কি আমরা রাখতে পেরেছি?

আজকে রাজনীতিতে ভালো মানুষ আসতে চায় না উল্লেখ্য করে ওবায়দুল কাদের বলেন, আমরা রাজনীতিকরা রাজনীতিকে ভালো মানুষদের জন্য আকর্ষণীয় করে তুলতে পারিনি। যে কারণে আজকে ভালো, শিক্ষিত, সৎ, যোগ্য মানুষ রাজনীতির ধারের কাছেও নেই। আসতে চান না। আমরা যারা রাজনীতি করি, এ ব্যর্থতার দায় স্বীকার করতেই হবে।

আমাদের ছাত্র রাজনীতিতেও একই অবস্থা মন্তব্য করে তিনি বলেন, ছাত্র রাজনীতি সুনামের ধারায় আসতে পারেনি, যে সুনামের ধারায় আমাদের নেতারা ছাত্র রাজনীতি করেছেন। সেই ধারাটি আজ কোথায় হারিয়ে গেছে। খারাপ লোকের হাতে রাজনীতি থাকলে দেশ খারাপ হয়ে যাবে; খারাপ লোকেরা মন্ত্রী, এমপি হবে, দেশ চালাবে। এতে দেশের ভালো হবে না।

অনুষ্ঠানে জাতীয় পার্টির (জেপি) সভাপতি আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে ১৪ দলের জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা আমির হোসেন আমু, কৃষক শ্রমিক জনতা লীগের নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী, ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x