Saturday , 20 April 2024
শিরোনাম

গান্ধীশূন্য হচ্ছে শতবর্ষী কংগ্রেস, ইস্তফা দিচ্ছেন সনিয়া, রাহুল, প্রিয়াঙ্কা

১০ মার্চে ঘোষিত ভারতের ৫ রাজ্যে ভোট বিপর্যয়ের দায় নিয়ে সনিয়া, রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী কংগ্রেসের পদ থেকে ইস্তফা দিতে পারেন বলে খবর ভারতীয় গণমাধ্যমে। রবিবারই কংগ্রেসের কার্যকরী সমিতির বৈঠকে এই ইস্তফা দাখিল করতে পারেন।

নিজেদের হাতে থাকা পাঞ্জাব সহ, উত্তরপ্রদেশ, গোয়া, উত্তরাখণ্ড এবং মনিপুরের বিধানসভা ভোটে কংগ্রেসের শোচনীয় ফল। পাঞ্জাবে নতুন রাজনৈতিক দল কেজরীওয়ালের আম আদমি পার্টির কাছে ন্যূনতম পাত্তা পায়নি শতবর্ষী কংগ্রেস। শূন্য হাতেই ফিরেছে উত্তরপ্রদেশ থেকে। মণিপুর, উত্তরাখন্ড, গোয়াতেও ব্যর্থ এই রাজনৈতিক দলটি।

পাঁচ রাজ্যের ভোটের ফল প্রকাশের পরই গান্ধী পরিবারের ইস্তফার দাবিতে সরব হয় কংগ্রেসের নেতারা। চাপ বাড়ছিল শীর্ষ নেতৃত্বের উপর। এর রেশ ধরেই রবিবার কংগ্রেস কার্যকরী সমিতির বৈঠকে সভানেত্রীর পদ থেকে ইস্তফা দিতে পারেন সনিয়া গান্ধী। পদ ছাড়তে পারেন রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী।

এর আগেও একাধিক বার গান্ধীদের ইস্তফা নিয়ে এমন ঘটনা ঘটেছে। ফলে ইস্তফা দেওয়ার ইচ্ছাপ্রকাশ করলেও, আদতে ইস্তফার ঘটনা ঘটবে কি না তা নিয়েই সন্দিহান রাজনৈতিক মহল। তবে এ ঘটনা ঘটলে গান্ধী পরিবারের নেতৃত্ব থেকে বের হয়ে যাবে কংগ্রেস।

Check Also

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x