Wednesday , 24 April 2024
শিরোনাম

“গুচ্ছ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সম্পূর্ণরূপে প্রস্তুত-ভিসি, রবিবা”

রাম বসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ:
বিশ্বকবি, কবিগুরু রবি ঠাকুরের স্মৃতিবিজড়িত সিরাজগঞ্জের শাহজাদপুরে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অধিনে এবারে প্রথম গুচ্ছ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

৩০ জুলাই শনিবার এ ইউনিটের ভর্তি পরিক্ষার মাধ্যমে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এ গুচ্ছ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা উদ্বোধন অনুষ্ঠিত হবে। এ ইউনিটে অংশগ্রহন করবেন ৩৩২২ জন শিক্ষার্থী।

২৮ শে জুলাই বৃহস্পতিবার দুপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের এ্যাকাডেমিক ভবন-১ এর লেকচার থিয়েটারে পরিক্ষার সর্বশেষ প্রস্তুতি বিষয়ে প্রেস কনফারেন্সে এ তথ্য জানান উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভিসি প্রফেসর ড. মোঃ শাহ আজম বলেন, গতবছর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের ২০টি বিশ্ববিদ্যালয়ে জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কোন পরিক্ষা কেন্দ্র ছিল না। এ বছরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়সহ ২২টি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অধীনে শাহজাদপুরের দুটি কেন্দ্রে এবছর পরিক্ষা অনুষ্ঠিত হবে। শাহজাদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ও ইব্রাহিম মডেল বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। গুচ্ছ ভর্তি পরীক্ষায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এ এবছর মোট পরীক্ষার্থী হিসেবে অংশগ্রহণ করবে মোট ৫৮১৬ জন।

৩০ জুলাই এ ইউনিটের (বিজ্ঞান বিভাগ)
পরিক্ষায় অংশ নেবেন ৩৩২২ জন। ১৩ আগস্ট বি (মানবিক বিভাগ) ইউনিটে ১৯৫০ ও ২০ আগস্ট সি ইউনিটে (বানিজ্য বিভাগ) ৫৪৪ জন পরিক্ষার্থী পরিক্ষায় অংশ নেবেন।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভিসি আরও জানান,, ভর্তি পরিক্ষা উপলক্ষে শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা শাহজাদপুরে আসবেন। তাদের নিরাপত্তা, আবাসনসহ সার্বিক সহায়তা প্রদানে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। উপজেলা প্রশাসন, পুলিশ ও পৌরসভা মেয়রের সমন্বয়ে একাধিক সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ফখরুল ইসলাম, সাংস্কৃতিক ঐতিহ্য বিভাগের বিভাগীয় প্রধান রিফাতুর রহমান, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান শারমীন লিজা, ম্যানেজমেন্ট স্টাডিজের বিভাগীয় প্রধান হাবিবুর রহমান ও সংগীত বিভাগের বিভাগীয় প্রধান দেবশ্রী দোলন প্রমুখ।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মধ্যে অনেকেই শাহজাদপুরের আতিথিয়তা, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার জন্য আগত ছাত্রদের প্রতি ভালোবাসা ও শুভকামনা প্রকাশ করেন।

এছাড়া, পরীক্ষায় আগত শিক্ষার্থীদের থাকার বিশেষ ব্যবস্থাপনার জন্য রবীন্দ্র কাছারি বাড়ি, শাহজাদপুরের কাপড়ের হাটের আরৎ ঘর গুলো, শাহজাদপুর সরকারি কলেজের ছাত্রাবাস, উপজেলা পরিষদ হলরুম, অগ্নিবীণা সংসদ হলরুম, শাহজাদপুরের বিভিন্ন আবাসিক হোটেল ও ট্রেনিং সেন্টার গুলোতে নির্বিঘ্নে থাকার জন্য মাননীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহি কর্মকর্তা, মেয়র মহোদয় সহ সকল পর্যায়ের দায়িত্ববান ব্যক্তিদের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হয়।

তাছাড়া, পরীক্ষার দিন আগত শিক্ষার্থীদের সহযোগিতা করার জন্য বিশেষ করে আইন-শৃঙ্খলা রক্ষা ও শান্তির জন্য পুলিশ প্রশাসন ও রাস্তায় যানজট নিরসনের জন্য পৌর মেয়রের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকবৃন্দু

Check Also

কয়রায় নীতি সমস্যা বিশ্লেষণ ও সমাধান কৌশল বিষয়ক প্রশিক্ষণ

কয়রা (খুলনা) প্রতিনিধি ঃ খুলনার কয়রায় ইউনিয়ন পরিষদ জনপ্রতিনিধি ও উপজেলা ভিত্তিক (সিএসও) নেটওয়ার্ক সদস্যদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x