Thursday , 28 March 2024
শিরোনাম

গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত ইবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক-রুমি নোমান

আগামীকাল শনিবার ৩০ (জুলাই) থেকে শুরু হতে যাচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা। গুচ্ছ পরীক্ষাকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে চলছে শেষ সময়ের প্রস্তুতি।

পরীক্ষার্থীদের স্বাগত জানাতে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় আল্পনা করেছে চারুকলা বিভাগের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে, মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে, প্রশাসন ভবন এলাকাসহ ডায়না চত্বরকে ঘিরে তাদের রং তুলির ছোয়ায় মন মাতানো বেশ কিছু আল্পনা দিয়ে নতুন করে সাজিয়ে তুলেছে।

চারুকলা বিভাগের দ্বিতীয় বর্ষের মাহমুদুন্নবী সৌরভ বলেন, চারুকলার কাজ হচ্ছে সবকিছুকে সুন্দর করে সাজিয়ে রাখা। নবীনদের আগমনকে সামনে রেখে, আলপনা করে ক্যাম্পাসকে সাজিয়ে তোলার চেষ্টা করেছি। ছুটি কে উপেক্ষা করে, রোদকে সহ্য করে আমরা কাজ করেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং আমাদের চারুকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমান সহ শিক্ষকবৃন্দ আমাদের সব সময় উৎসাহ প্রদান করেছেন।

এদিকে, বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন করা হচ্ছে। অপ্রয়োজনীয় ঘাস ও ডালপালা কাটা হচ্ছে। ক্যাম্পাসের শোভা বর্ধনের জন্য গাছ গুলোতে রং করা হয়েছে।

এছাড়াও পরীক্ষার সময় বিএনসিসি ও রোভার স্কাউট ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা রক্ষা ও পরীক্ষার্থীদের বিভিন্ন ভাবে সাহায্য করার জন্য হেল্প ডেস্ক প্রস্তুত করেছে। পরীক্ষার্থীদের সুবিধার্থে বিভিন্ন নির্দেশনা সম্বলিত ব্যানার ক্যাম্পাসের বিভিন্ন স্থানে স্থাপন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা পরীক্ষার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। আশা করছি আমরা সুষ্ঠুভাবে পরীক্ষা নিতে পারবো।

Check Also

ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ

আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরে যাত্রী ও যানবাহন পারাপারে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫টি ফেরি ও ২০টি লঞ্চ চলাচল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x