Saturday , 20 April 2024
শিরোনাম

ঘরে বসেই ১৬১২২ নম্বরে ফোন করে ভূমি সেবা নিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনদুর্ভোগ কমাতে সরকার নানা উদ্যোগ নিয়েছে। ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে দেওয়া শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, জনগণকে ঘরে বসেই ১৬১২২ নম্বরে ফোন করে ভূমি সেবা গ্রহণের আহ্বান জানাচ্ছি। এর পাশাপাশি https://land.gov.bd/ ওয়েবসাইট ভিজিট করেও ভূমি সেবা নিন।

বৃহস্পতিবার ভূমি সেবা সপ্তাহ-২০২২ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ধারণ করা শুভেচ্ছা বার্তা প্রদর্শন করা হয়। ওই বার্তায় প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সাধারণ মানুষের ভূমির অধিকার নিশ্চিত করার জন্য কাজ করে গেছেন। ২৫ বিঘা পর্যন্ত জমির খাজনা তিনি মওকুফ করে দিয়েছিলেন। বাংলাদেশের মানুষের আর্থ-সামাজিক উন্নতি ছিল তার একমাত্র লক্ষ্য।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছে এবং ভূমি ব্যবস্থাপনা ডিজিটাইজ করার উদ্যোগ নিয়েছে। এ ছাড়া জনগণ ভূমি সেবা পেতে দুটি প্লাটফর্মের সহায়তা নিতে পারে। আর দক্ষ, স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবা প্রতিষ্ঠা করতেও কাজ করছে সরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মকবুল হোসেন এবং ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মনোরঞ্জন শীল গোপাল ও হাবিবর রহমান প্রমুখ।

ভূমিমন্ত্রী সাইফুজ্জমান চৌধুরী বলেন, ভূমি মন্ত্রণালয়ের প্রস্তাবিত তিনটি আইন বৃহস্পতিবার মন্ত্রিপরিষদে অনুমোদন দেওয়া হয়েছে। ভূমি মন্ত্রণালয় ভূমি কর্মকর্তাদের পারফরম্যান্স মনিটরিং করা শুরু করেছে, অভ্যন্তরীণ প্রতিযোগিতার পরিবেশ সৃষ্টি কয়েছে। এ সময় ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ভূমি সেবা সপ্তাহ ২০২২-এ পুরস্কারপ্রাপ্ত ভূমি কর্মকর্তাদের তিনি অভিনন্দন জানান।

Check Also

জমকালো আয়োজনে রিয়াদে মাই টিভির ১৫ তম বর্ষ উদযাপন

ফারুক আহমেদ চান, মধ্যপ্রাচ্য ইনচার্জ!”রিয়াদের বাথা সানসিটি মেডিকেল এর অডিটোরিয়ামে জমকালো আয়োজনে দেশের জনপ্রিয় টিভি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x