Thursday , 25 April 2024
শিরোনাম

ঘাতকরা বিজয় ও বঙ্গবন্ধুর ইতিহাসকে মুছে ফেলতে চেয়েছিল

আজ মহান বিজয় দিবস, বাঙালি জাতির ঘটনাবহুল ইতিহাসে একটি শ্রেষ্ঠ দিন। এই দিন হানাদার বাহিনী বাঙালী জাতির কাছে পরাজিত হয়। যার পরিণামে দিতে হয় এক সাগর রক্ত আর দুই লাখ মা-বোনের সম্ভ্রম । কোন জাতিকে স্বাধীনতা লাভের জন্য এত প্রাণ দিতে হয়নি। বাঙালি জাতির স্বাধীনতা যুদ্ধ পৃথিবীর ইতিহাসে এক বিরল ঘটনা। যার বীজ বপন হয় ১৯৭১ সালের ৭ ই মার্চের সেই মহান ভাষণের মধ্য দিয়ে ।এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম ।৭ ই মার্চের ভাষণ ২৬শে মার্চের স্বাধীনতার ডাক দিয়ে মুক্তিযুদ্ধ শুরু হত্যা, জুলুম, নির্যাতন , জ্বালাও-পোড়াও এর মধ্যে দিয়ে ৩০লক্ষ প্রাণের বিনিময় জাতি ফিরে পায় বিজয় ।

আজকের এই দিনে বাঙালি বিজয় লাভ করে।পাকিস্তান ও রাজাকাররা বাঙালির কাছে পরাজিত হয়। কিন্ত এই বিজয় বেশী দিন টিকে থাকতে পারেনি। ১৯৭৫ সালে বাঙালি জাতির রাখালরাজা যার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল সেই মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ৭১-র ঘাতকরা স্বপরিবারে হত্যা করে এবং রাষ্ট্র ক্ষমতা স্বাধীনতা বিরোধীরা দখল করে নিয়ে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে চলতে বাধ্য করে। এর পর থেকে চলতে থাকে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি। ঘাতকরা ইচ্ছামত তাদের নিজেদের মত করে মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃতভাবে নতুন প্রজন্মের কাছে প্রচার করতে থাকে। দীর্ঘ সময়ে কয়েক প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারেনি। প্রজন্মকে বিকৃত বানোয়াট ইতিহাস শিখানো হয়েছে। মুছে ফেলার চেষ্টা করা হয় বঙ্গবন্ধুর ইতিহাসকে । তবে কথায় আছে রাখে আল্লাহ মারে কে । বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা দেশে ফিরে আসার পর বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস উদ্ধার করে বাংলার জনগনের কাছে তুলে ধরার চেষ্টা করেন । তবে আজ বাংলার জনগণ বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস বঙ্গবন্ধুর ইতিহাস বিজয়ের ইতিহাস সম্পর্কে জানেন । এমনকি বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনা সুযোগ্য নেতৃত্ব তা বাঙালির কাছে আজ আশীর্বাদ ।এমনকি বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা বাঙালি জাতির জন্য আশীর্বাদ। নেতৃত্বে এগিয়ে চলছে বাংলাদেশ।  বিজয়ের এই দিনে বাঙালির এই আশীর্বাদপুষ্ট বঙ্গবন্ধু কন্যাকে জানাই মহান বিজয়ের শুভেচ্ছা ।

জয় বাংলা ,জয় বঙ্গবন্ধু, দেশরত্ন শেখ হাসিনা ।

লেখকঃ রুবেল হোসেন(সিকদার) ,সহকারী সম্পাদক , বাংলা৫২নিউজ ডটকম

সাবেক সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ , কেন্দ্রীয় নির্বাহী সংসদ

 

Check Also

বাংলাদেশে বিনিয়োগে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x