Friday , 29 March 2024
শিরোনাম

চট্টগ্রামে মুক্তিযোদ্ধা হত্যা মামলার আসামী র‌্যাব-৭ এর হাতে আটক

চট্টগ্রাম থেকে মোঃ এরশাদ হোসেন চৌধুরী

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের মুক্তিযোদ্ধা হাজী মুহাম্মদ শহীদুল্লাহ হত্যা মামলার অন্যতম আসামি মিশেলকে চট্টগ্রা র‌্যাব-৭ গ্রেফতার করেছে।।
বুধবার(২৩ মার্চ)চট্টগ্রাম জেলার অন্তর্গত মীরসরাই উপজেলাধীন জোরারগঞ্জ থানার বিএসআরএম ফ্যাক্টরী এলাকা থেকে চাঞ্চল্যকর মুক্তিযোদ্ধা মুহাম্মদ শহীদুল্লাহ হত্যা মামলার আসামী মিশেল নামের একপলাতক খুনীকে র‌্যাব-৭ আটক করেছে।
গত বছর ১৭ ডিসেম্বর মুক্তিযোদ্ধা হাজী মুহাম্মদ শহীদুল্লাহ হত্যাকান্ডের ঘটনায় নিহতের স্ত্রী মাজেদা বেগম বাদী হয়ে ৬ জনের নামে ও অজ্ঞাতনামা আরও ৪/৫ জনকে আসামী করে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।
র‌্যাব-৭ চট্টগ্রাম কতৃক জানা যায় হত্যাকারীদের ধরতে র‌্যাব-৭ চট্টগ্রাম, ঘটনার সাথে জড়িতদের ব্যাপারে ব্যাপক গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত শুরু করেন।
নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭ চট্টগ্রাম জানতে পারেন উক্ত মামলার এজহারভূক্ত অন্যতম পলাতক আসামী মিশাল আইন শৃংঙ্খলা বাহিনীর হাত থেকে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম জেলার অন্তর্গত মীরসরাই উপজেলাধীন জোরারগঞ্জ থানার বিএসআরএম ফ্যাক্টরীতে আত্মগোপন করে রয়েছেন,এমন তথ্যের ভিত্তিতে ২৩ মার্চ বিকাল ৪ টার সময় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বিএসআরএম ফ্যাক্টরী এলাকায় অভিযান পরিচালনা করে আসমী মিশালকে গ্রেফতার করা হয়।
মিশাল ঢাকা জেলা কেরানীগঞ্ছ উত্তর মালিভিটা এলাকার হাসান আলীর ছেলে বলে মামলার এজাহার থেকে জানা যায়।আটকের পর মিশাল হত্যার কথা উপস্থিত স্বাক্ষীদের সামনে অকপটে স্বীকার করেন।সেই গ্রেফতারের হাত থেকে বাঁচতে ঘটানার পর থেকে আত্মগোপনে চলে যায়।
জানা যায় যে, নিহত মুক্তিযুদ্ধা শহীদুল্লাহ এর সাথে আসামীদের দীর্ঘদিন যাবৎ ডিস লাইনের বিল নিয়ে বিরোধ ছিল। আসামীরা দীর্ঘদিন যাবৎ শহীদুল্লাহ এবং তার ভাগিনা ও নাতীদের বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকী প্রদর্শন করে আসছিল। ঘটনার দিন শহীদুল্লাহ তার ভাগিনা এবং নাতিদের নিয়ে আব্দুল্লাহপুর স্বদেশ হাসপাতালে তাদের একজন অসুস্থ্য আত্মীয়কে দেখতে যান।
হাসপাতালের ৩য় তলায় যখন তারা পৌছান তখন হঠাৎ আসামীরা সেখানে এসে শহীদুল্লাহ এবং তার ভাগিনা ও নাতীদের অকথ্য ভাষায় গালাগালি শুরু করে এবং এক পর্যায়ে দেশীয় ধাড়ালো অস্ত্র দিয়ে তাদের আক্রমণ করে। এতে ভিকটিমের ভাগিনা এবং নাতিরা আহত হন এবং ভিকটিম গুরুতর আহত হন এবং পরবর্তীতে মৃত্যু বরণ করেন। মূলত আসামীরা পরিকল্পিত ভাবেই এই হত্যাকান্ড সংঘটিত করেছে বলে না জানা যায়।
গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য: গত বছর ১৭ ডিসেম্বর ২০২১ইং তারিখ সন্ধ্যা আনুমানিক ৫.৩০ মিনিটে ঢাকা কেরানীগঞ্জ থানাধীন স্বদেশ হাসপাতালে ইন্টারনেট ব্যবসার জের ধরে বীর মুক্তিযোদ্ধা হাজী মুহাম্মদ শহীদুল্লাহকে কতিপয় দুস্কৃতিকারী পেটে এবং শরীরের বিভিন্ন স্থানে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরবর্তীতে গুরুতর আহত অবস্থায় তাকে স্বদেশ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা প্রদান করার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং তিনদিন মৃত্যর সাথে পাঞ্ছা লড়ে শহীদুল্লাহ মৃত্যু বরণ করেন।
র‌্যাবের সার্বিক সফলতঃ প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে।
র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, র্দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x