Saturday , 20 April 2024
শিরোনাম

চট্রগ্রামের সাতকানিয়ায় দুই ক্লিনিক সীলগালা ও দুই ঔষধ দোকানে জরিমানা

সাতকানিয়া প্রতিনিধি ,মোহাম্মদ হোছাইন:

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অনিবন্ধিত বেসরকারি ক্লিনিক কার্যক্রম চালু রাখায় ২ টি ক্লিনিককে সীলগালা করে দেয়া হয়েছে।আজ(৫ জুন) রবিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা এ অভিযান পরিচালনা করেন।
জানযায়,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনার আলোকে সাতকানিয়া উপজেলায় অনিবন্ধিত বেসরকারি ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারের কার্যক্রম মনিটরিং এর অংশ হিসেবে আজ বেলা ১২ টা হতে বিকাল সাড়ে ৩ টা পর্যন্ত উপজেলার কাঞ্চনা, বাজালিয়া এবং কেরানীহাটে অভিযান পরিচালনা করা হয়।এ সময় অনিবন্ধিত বেসরকারি ক্লিনিক কার্যক্রম চালু রাখায় বাজালিয়ার সেবা ডায়াগনস্টিক সেন্টার এন্ড
নরমাল ডেলিভারী হোম ও কেরানীহাট বাজারের সাজেদা ক্লিনিক এন্ড ডায়গনস্টিক সেন্টার কে সিলগালা করে দেয়া হয়।
তাছাড়া ড্রাগ আইন ১৯৪০ অনুযায়ী মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় কেরানীহাট বাজারের গারাংগিয়া শাহ মজিদিয়া ফার্মেসী কে ১০ হাজার এবং মা মেডিকো ফার্মেসী কে ১০ হাজার অর্থদণ্ড প্রদান করাসহ মেয়াদ উর্ত্তীণ ঔষধসমূহ ধ্বংস করা হয়।
উক্ত অভিযানে উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাঃ কে এম আবদুল-আল-মামুন,স্যানিটারী ইন্সপেক্টর ছরওয়ার কামালসহ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা বলেন,জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

Check Also

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x