Saturday , 20 April 2024
শিরোনাম

চাঁদপুর জেলা বিএনপির প্রধান সমন্বয়ক এম এ হান্নানের শীত বস্ত্র বিতরনে অনিয়ম

মাসুদ রানাঃ- ফরিদগঞ্জ উপজেলার ১ নং বালিথুবা ইউনিয়নে জেলা বিএনপি’র সহ-সভাপতি হান্নানের শীতবস্ত্র বিতরণ নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে।

গত ৪ জানুয়ারি সকদি রামপুর দাখিল মাদ্রাসা মাঠে ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতির সমন্বয়ে ১ নং বালিথুবা ইউনিয়নের শীতবস্ত্র বিতরণের জন্য টোকেন দেয়া হয়। সমন্বয়কারীগন শীতবস্ত্র সুন্দর ভাবে বিতরণ করেন। পরবর্তীতে কিছু সংখ্যক লোক বা জনগণের কাছ থেকে ঐ শীতবস্ত্র জোরপূর্বক পুনরায় কেড়ে নেয়।

শীতবস্ত্র পাওয়ার পর কেড়ে নেন এমন একজনের মধ্যে তাসলিমা বলেন, আমারা কইতে পারতামনা কার্ড যেন দিছে রাইতে শাশুড়ী আমগোরে কার্ড দিয়া যায়। আই কইছি কার্ড এগিন কারে দিছে? তোগরে একটা দিছে আর কইছে আল্লাহর ওয়াস্তে দুইটা কার্ড মিন্টুরে একটা আর নান্টুরে একটা দিতাম। হেরহরে আমরা সিরিয়ালে দাঁড়ায়ছি হেয় গিয়া কয়, কার্ড এগিন কিয়াচ্ছেন কার্ড দেন কার্ড দেন। কয় আমিতো কার্ড দিয়া দিছি। হেয় কয় কারে দিছেন? হাসিনারে একটা দিছি আর মিন্টুর বউরে একটা দিছি। আর দুইটা কিয়াচ্ছেন? কয় আর দুইটা আমার হাতে আছে। এরপর কম্বল আইন্না বাড়িতে আইলাম। বাইত আইয়া বোরখাডা খুলতে দেরি পিছনে দিয়া হের বাপেরে পাঠায়া কম্বলডি লইয়া গেলো গিয়া। যারা দিছে হেরাই আবার লইয়া গেছেগিয়া। এডি বলে হেপারের কোন লোকেগো দিব। হেই লোক আইয়েনা আমগোরে দিয়া উডাইয়া এডিন লইয়া গেছে গিয়া।

আরেকজন প্রত্যক্ষদর্শী বলেন, কার্ড দেওনের ওক্ত আমিতো আছিলাম না। আমি দেখছি দুপুরে যখন মালছামানা ডিন আইনছে একটুপরেই দেখছি হেরা এডিন লইয়া গেছে গিয়া।

কার কার কাছ থেকে নিয়েছে এই প্রশ্নের জবাবে তিনি বলেন, নিছে মিন্টুর বউত্তেনে, আবুল হোসেনের বউত্তেনে, নান্টুর মাত্তেনে, আর নাঈমেত্তেন।

আরেকজন ভুক্তভোগী বলেন, আমারে কয় এরে তুইতো দারের মানুষ, বিপদ আপদে পরলে তুইতো যাবি ধর তুই একটা টোকেন নে। তই হেয়ানো গেছি, আমরা সিরিয়ালে দাঁড়াই রইছি মুখোশ পরা দেইখা আমগোরে চিনেনা, মুখোশ হরানোর হর আমগোরে দেইখা কয় এরে টোকেন গুলি কই? তুইতো কইছত মসইনসেরে দিতাম হেইল্লাই দিয়া দিছি। তহন কয় এই বেডি টোকেন কিয়াচ্ছত হেডি দে। আমরা দি দিছি পরে বারেক ভাইয়ে কয়, এই টোকেন এদিকেই রাখ, পরেরডা পরে অইবো। তারপর মাল আইনছি ঘরো, মালেক মিস্ত্রি হেরপর সাদ্দামের বাপে আই লই গেছেগিন। মালডা মাত্র আইন্না থুইছি একবার জিগাইলোনা যে এরে মালডা তুইতো আইনছত কষ্ট করি।

অন্যান্য লোক বলেন এই যে অসহায় মানুষগুলো কিসের মধ্যে ঘুমায়? ঘরের মধ্যে গেলে বুঝা যায়। সরকার হেগোরে কম্বল দিবনা কাগোরে দিবো। আর না দিলে নাই দিতেন কিন্তু দিয়া আবার লইয়া জাওন এগুলো কি?

কম্বল বিতরণ নিয়ে এলাকায় এখন ক্ষোভের সৃষ্টি হয়। এমন কি এলাকার জনগন প্রশ্ন তুলে বলেন কম্বল দিয়ে নিয়ে যাওয়া, এটা কেমন কম্বল বিতরণ।

Check Also

অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত জানিয়েছেন, দেশে প্রতিষ্ঠিত গণমাধ্যমের অনলাইন, অনলাইনের জন্য নিবন্ধিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x