Friday , 29 March 2024
শিরোনাম

চাঁদপুর পৌর আওয়ামী লীগের ২১ আগস্টের প্রতিবাদ।

মাসুদ রানাঃ- গণতন্ত্রের মানসকন্যা, দেশরত্ন, বঙ্গবন্ধুর তনয়া জননেত্রী শেখ হাসিনার উপর বর্বরোচিত গ্রেনেড হামলা করে হত্যার অপচেষ্টা ও মহিলা আওয়ামী লীগ নেত্রী স্বেচ্ছাসেবক লীগ নেতা কুদ্দুস পাটওয়ারী সহ ২৪ জন নেতাকর্মী হত্যার প্রতিবাদে চাঁদপুর পৌর আওয়ামী লীগের আয়োজনে, জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

২১ আগস্ট সেদিন এই ঘাতক গোষ্ঠী প্রথম থেকে তাদের অসমাপ্ত কাজ যেটি রয়েছে, যে কাজটি ৭৫ সালে করতে চেয়েছিল। ২০০৪ সালে একুশে আগস্টে গ্রেনেড হামলায় শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে সে কাজটি সম্পূর্ণ করতে চেয়েছিল। এই হত্যাকাণ্ডের মধ্য দিয়ে পুরো আওয়ামী লীগের নেতৃত্বকে শূন্য করতে চেয়েছিল। সেদিন চাঁদপুরের কুদ্দুস পাটোয়ারীও নিহত হয়েছিল। এই ঘৃণিত হত্যাকান্ডের সাথে যারা প্রত্যক্ষভাবে জড়িত, পাশাপাশি হত্যাকাণ্ডের সকল কুশিলবের সকলকে আইনের আওতায় এনে তাদের বিচার যেন সুষ্ঠুভাবে হয় এটাই আমাদের দাবি।

বঙ্গবন্ধু কন্যা ক্ষমতায় আছেন বলেই বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার সম্পন্ন হচ্ছে। আমরা চাই ২১ আগস্টের জড়িত কুশিলবদেরও যেন বিচার সুষ্ঠুভাবে হয় এবং যারা বিদেশে রয়েছে তাদেরকে দেশে এনে তাদের বিচারের ব্যবস্থা করা হয়। আমাদের সামনে জাতীয় নির্বাচনের বেশি দিন বাকি নয় আমরা দেখছি সেই ৭১, ৭৫, ২০০৪, ১৩, ১৪ সালের সেই ঘাতক গোষ্ঠীরা তাদের সহযোগিতাকারীরা আবার তৎপর হয়ে উঠছে তারা আবারও অপচেষ্টা চালিয়ে যাচ্ছে নির্বাচনকে বানচাল করার জন্য। এরা হচ্ছে সেই অপশক্তি যারা স্বাধীন বাংলাদেশ চায়নি। যারা বাংলাদেশকে নিশ্চিহ্ন করে দিতে চেয়েছিল। তারা যেন আর এদেশের ক্ষমতায় না আসতে পারে সেদিকে লক্ষ রেখে ঐক্যবদ্ধ্য হয়ে কাজ করতে হবে।

রোববার (২১ আগষ্ট) বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চাঁদপুর পৌর আওয়ামী লীগ আয়োজিত গণতন্ত্রের মানসকন্যা, দেশরত্ন, বঙ্গবন্ধুর তনয়া জননেত্রী শেখ হাসিনার উপর বর্বরোচিত গ্রেনেড হামলা করে হত্যার অপচেষ্টা ও মহিলা আওয়ামী লীগ নেত্রী, স্বেচ্ছাসেবক লীগ নেতা কুদ্দুস পাটওয়ারীসহ ২৪ জন নেতাকর্মী হত্যার প্রতিবাদে আলোচনা সভা ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান আলোচকের বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

 

পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুলের সভাপতিত্বে

বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব ইউসুফ গাজী, কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, উপ-প্রচার সম্পাদক হাসান ইমাম বাদশা, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মাসুদা নুর খান, উপদেষ্টা সালাউদ্দিন, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজি, উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, পৌর যুব লীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান টুটুল, পৌর আওয়ামী লীগের সাইফুদ্দিন বাবু, চাঁদপুর পৌর সভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াস, পৌর যুব লীগের আহবায়ক মালেক শেখ, সদর যুব লীগের আহবায়ক হুমায়ুন কবির সুমন, পৌর ছাত্র লীগের সভাপতি সোহেল রানা, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রবিন পাটওয়ারী।
K.M. Masud

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x