Friday , 19 April 2024
শিরোনাম

চীনে বঙ্গবন্ধুর জন্মদিন এবং শিশু দিবস উদযাপন

চীন প্রতিনিধি

চীনের কুনমিংয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ দিবসের কর্মসূচির সূচনা করেন।

কর্মসূচির মধ্যে ছিল- বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদতবরণকারী সদস্যদের রুহের মাগফেরাত কামনা এবং দেশ ও জনগণের কল্যাণ সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া-মোনাজাত, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ, আলোচনা অনুষ্ঠান এবং প্রামাণ্যচিত্র প্রদর্শন।এদিন জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কনের জন্য শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং শিশুদের সঙ্গে নিয়ে কেক কাটা হয়।

কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন জনগণের নেতা। তিনি জনগণের কল্যাণ ও সেবায় সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন। দেশ ও জনগণের প্রতি বঙ্গবন্ধুর অসামান্য অবদানের জন্য বাংলা, বাংলাদেশ ও বঙ্গবন্ধু আজ এক ও অভিন্ন।

প্রথম সচিব (উপ-সচিব) মো. বজলুর রশীদ অনুষ্ঠান পরিচালনা করেন।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x