Saturday , 20 April 2024
শিরোনাম

চুকনগরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অভিযানে ৩ দোকানে ২০ হাজার টাকা জরিমানা

খুলনা প্রতিনিধি: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকিমূলক অভিযানে ডুমুরিয়ার চুকনগর বাজারে বিভিন্ন অপরাধে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) দুপুর ১টায় অভিযান পরিচালনা করেন,বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম। সংশ্লিষ্ট সুত্র জানায়, ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারে তদারকি কালে মূল্য তালিকা না থাকা ও মোড়কজাত খাবারে মেয়াদ, মূল্য না থাকায় কাকলী এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণ করায় রনজিৎ মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা, কার্তিক মিষ্টান্ন ভান্ডারকে ১০ হাজার টাকাসহ সর্বমোট ২০ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়। এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

ব্যবসায়িদের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ,মূল্য তালিকা প্রদর্শণ করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন ৩য় এপিবিএন পুলিশের একটি দল এবং ক্যাব প্রতিনিধি, খুলনা। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

Check Also

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x