Friday , 29 March 2024
শিরোনাম

চুয়েট-কুয়েট-রুয়েট প্রকৌশল গুচ্ছের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

চুয়েটের ২০২১-২২ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা ৬ই আগস্ট, অনলাইনে আবেদন ৬ই জুন থেকে শুরু

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)-এর সমন্বয়ে গঠিত প্রকৌশল গুচ্ছের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষ/লেভেল-১ এর সমন্বিত ভর্তি পরীক্ষা আগামি ৬ই আগস্ট ২০২২ খ্রি. একযোগে স্ব-স্ব কেন্দ্রে অনুষ্ঠিত হবে। সে লক্ষ্যে আগামি ৬ই জুন (সোমবার) ২০২২ খ্রি. সকাল ৯.০০ ঘটিকা থেকে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে। আবেদন করার শেষ সময় আগামি ১৯শে জুন (রবিবার) ২০২২ খ্রি. বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত। অনলাইনে আবেদনের লিংক: https://www.admissionckruet.ac.bd/। উল্লেখ্য, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনের যোগ্যতা ও অন্যান্য শর্তাবলি উপরোক্ত ওয়েবসাইট হতে জানা যাবে। এছাড়া ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য প্রার্থীদের তালিকা আগামি ৪ই জুলাই (সোমবার) ২০২২ খ্রি. প্রকাশ করা হবে।

আজ ১লা জুন (বুধবার) ২০২২ খ্রি. দুপুরে চুয়েট, কুয়েট ও রুয়েট-এর ২০২১-২২ শিক্ষাবর্ষের ¯œাতক ১ম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে গঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও কুয়েটের অধ্যাপক ড. কে.এম. আজহারুল হাসান এবং সদস্য সচিব ও কুয়েটের অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফের যৌথ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়। উল্লেখ্য যে, চুয়েটে ১২টি বিভাগে সংরক্ষিত ১১টি-সহ মোট ৯৩১টি আসন, কুয়েটে ১৬টি বিভাগে সংরক্ষিত ৫টি-সহ মোট ১০৬৫টি আসন এবং রুয়েটে ১৪টি বিভাগে সংরক্ষিত ৫টি-সহ মোট ১২৩৫টি আসন রয়েছে। প্রসঙ্গত, ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ নিয়ে ‘ক’ গ্রুপ এবং ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ নিয়ে ‘খ’ গ্রুপ গঠিত। এবার এমসিকিউ (গঈছ) পদ্ধতিতে ‘ক’ গ্রুপে ৫০০ নম্বরের এবং ‘খ’ গ্রুপে ৫০০ নম্বরের পাশাপাশি অতিরিক্ত মুক্তহস্ত অঙ্কনের ২০০ নম্বরসহ মোট ৭০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Check Also

রিয়াদে প্রবাসী চাঁদপুর জেলা বিএনপির বিশাল ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফারুক আহমেদ চাঁন,মধ্যপ্রাচ্য ইনচার্জ!! রিয়াদে বাথা সামসিয়া মার্কেটে ইনভেস্টার লায়ন ইসমাইল হোসেন অডিটোরিয়াম এ প্রবাসী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x