Thursday , 25 April 2024
শিরোনাম

চ্যাম্পিয়নদের গুড়িয়ে বিশ্বকাপ মিশন শুরু নিউজিল্যান্ডের

আন্তর্জাতিক মেন’স টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে গুড়িয়ে দারুণ জয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে নিউজিল্যান্ড।

৮৯ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ব্ল্যাক ক্যাপসরা।

এর আগে শনিবার (২২ অক্টোবর) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে ব্যাট করতে নেমে ডেভন কনওয়ে ও ফিন অ্যালেনের ব্যাটে ভর করে ২০০ রানের বড় পুঁজি পেয়েছিল নিউজিল্যান্ড।

২০১ রানের বড় টার্গেট তাড়া করতে নেমে ১৭.১ ওভারেই মাত্র ১১১ রানে অলআউট হয়ে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা। নিউজিল্যান্ড ম্যাচটি নিজেদের করে নিয়েছে ৮৯ রানের বড় ব্যবধানে।

নিজেদের ইনিংসের শুরুতেই ডেভিড ওয়ার্নারকে হারায় অস্ট্রেলিয়া। ইনিংসের দ্বিতীয় ওভারে টিম সাউদির প্রথম বলেই হাঁটু গেড়ে মারতে গিয়ে ৬ বলে পাঁচ রান করে সাজঘরে ফেরেন ওয়ার্নার।

ওয়ার্নারের বিদায়ের পর মিচেল মার্শকে সঙ্গে নিয়ে চালিয়ে খেলছিলেন ফিঞ্চ। তবে চতুর্থ ওভারের শেষ বলে সাজঘরে ফেরেন অজি অধিনায়কও। স্যান্টনারের বলে উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছেড়ে বেরিয়ে যান আরেক ফিঞ্চ।

পরপর দুই উইকেট হারিয়ে ব্যাকফুটে অস্ট্রেলিয়া। সেই সুযোগ কাজে লাগিয়েছে সাউদি। তুলে নিলেন নিজের দ্বিতীয় শিকার। এরপর দুর্দান্ত এক ক্যাচ তালুবন্দি করে গেল আসরের ফাইনালের নায়ককে সাজঘরে পাঠান জিমি নিশাম। পাওয়ারপ্লে শেষে ৩ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া করতে পারে মাত্র ৩৭ রান।

এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়া। হতাশ করেছেন টিম ডেভিডও। অজিদের বিশ্বকাপ স্কোয়াডে তাকে রাখা হয়েছিল। তবে প্রথম ম্যাচে তিনি করতে পারলেন মাত্র ৮ বলে ১১ রান। নিউজিল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন টিম সাউদি ও মিচেল স্যান্টনার। এছাড়া দুটি উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট।

এর আগে প্রথম ইনিংসে দুই ওপেনার ফিন অ্যালেন এবং ডেভন কনওয়ে শুরু থেকেই অস্ট্রেলিয়ার বোলারদের ওপর চড়াও হতে থাকেন। প্রথম চার ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল কোনো উইকেট না হারিয়ে ৫৬ রান। সেখান থেকে পাওয়ারপ্লে শেষে স্কোরবোর্ডে সংগ্রহ দাঁড়ায় ৬৫ রান। ততক্ষণে ফিরে গেছেন ফিন অ্যালেন।

জস হ্যাজলউডকে তেড়েফুড়ে মারতে গিয়ে বোল্ড হন ফিন। তবে প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলতে নেমেই ৫টি চারের সঙ্গে ৩টি ছক্কার মারে মাত্র ১৬ বলে ৪২ রানের এক ক্যামিও ইনিংস খেলেন এ ওপেনার।

ফিন অ্যালেনের আউটের পর মাত্র ৩৬ বলে ফিফটি পূরণ করেন কনওয়ে। কিউই এ ওপেনার ৫৮ বলে ৭ চার আর ২ ছক্কায় ৯২ রান করে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে অপরাজিত থেকে ইনিংস শেষ করেন।

Check Also

তাপপ্রবাহে বাংলাদেশের শিশুরা রয়েছে ‘অতি উচ্চঝুঁকিতে’

বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট জানিয়েছেন, তাপপ্রবাহের কারনে বাংলাদেশের শিশুরা স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে রয়েছে। বুধবার (২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x