Friday , 19 April 2024
শিরোনাম

‘জনগণ চাপ না দিলে আমাদের কোনো চাপ নেই’

এই মুহূর্তে সরকার কোনো চাপে আছে কিনা জানতে চাইলে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমরা সব সময় জনগণের শক্তিতে বিশ্বাসী। জনগণ যদি চাপ না দেয় আমাদের কোনো চাপ নেই।

রোববার (১১ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের কোনো চাপ নেই। আমরা সব সময় জনগণের শক্তিতে বিশ্বাসী। সুতরাং জনগণ যদি চাপ না দেয় আমাদের কোনো চাপ নেই। আমাদের কোনো বিদেশি শক্তি দেশের ক্ষমতায় বসায়নি এবং কোনো বিদেশি শক্তি এ দেশের ক্ষমতার পালাবদল করতে পারে না। জনগণই দেশের ক্ষমতার মালিক। আমরা জনগণের শক্তিতেই বলিয়ান।

বিদেশি কিছু শক্তি দেশে অপতৎপরতা চালাচ্ছে—এমন অভিযোগ আওয়ামী লীগ কীভাবে দেখছে জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, বিদেশিদের নানা ধরনের বক্তৃতা-বিবৃতি, বিএনপি তো বিদেশিদের কাছে গিয়ে বার বার ধরনা দেয়। আবার বিলিয়ন ডলার খরচ করে লবিস্ট নিয়োগ করেছে। এ প্রেক্ষিতে মাঝে মাঝে ছোটখাটো বিবৃতি প্রকাশ পায়। প্রেস ব্রিফিংয়ে প্রশ্নের উত্তরকে বিবৃতি বলে চালিয়ে দেওয়া আসলে সঠিক নয়।

তিনি বলেন, এগুলো আসলে দেশবিরোধী অপতৎপরতার অংশ। তবে কূটনীতিকদের অবশ্যই জেনেভা কনভেনশনের নিয়মনীতি মেনে চলা উচিত। একই সঙ্গে আমাদের দেশের রাজনীতিবিদদের নিজেদের মধ্যে রাজনৈতিক দ্বিধাদ্বন্দ্ব, রাজনৈতিক মতপার্থক্য, প্রতিযোগিতা—এসব বিষয় অন্য জায়গায় নিয়ে যাওয়া অনুচিত।

বিএনপি যদি নির্বাচনে না যায় সে ক্ষেত্রে আপনাদের করণীয় কী হবে—এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, নির্বাচন একবছর পরে। সে বিষয়ে বলার সময় আসেনি। তবে বিএনপি যে নিজের কথায় ঠিক থাকে না সেটি প্রমাণ হয়েছে। নয়াপল্টনের বাইরে যাবে না, তারা তো আরও অনেক কথা বলেছিল। শেষ পর্যন্ত তারা গোলাপবাগ মাঠে বা গরুর হাটের মাঠে গিয়েছে। সুতরাং বিএনপি যেটাই বলুক নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে। আর যদি তারা নির্বাচন বর্জন করে এটি তাদের জন্য আত্মহনন বলে গণ্য হবে।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x