Saturday , 29 June 2024
শিরোনাম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন তেজগাঁও কলেজের অধ্যক্ষ ড. মোঃ হারুন-অর-রশিদ

তেজগাঁও কলেজ প্রতিনিধি।। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হয়েছেন ঢাকার স্বনামধন্য তেজগাঁও কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ হারুন-অর-রশিদ। গত ৫ জুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান এক অভিনন্দন বার্তায় এ তথ্য জানান।

অভিনন্দন বার্তায় তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় আইন ১৯৯২ এর ২০(১) না ধারা অনুযায়ী একাডেমিক কাউন্সিল কর্তৃক আপনি ২ বছর মেয়াদে সিনেটের সদস্য মনোনীত হওয়ায় আপনাকে অভিনন্দন জানাচ্ছি। আশা করি, আপনার প্রাজ্ঞ ও পরামর্শে জাতীয় বিশ্ববিদ্যালয় উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেটর মনোনীত হওয়ায় অধ্যাপক ড. মোঃ হারুন-অর-রশিদ বলেন, এটি তেজগাঁও কলেজের জন্য অত্যন্ত আনন্দের সংবাদ এবং একইসাথে অনেক বড় একটি দায়িত্ব। আমি জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সার্বিক কল্যাণে ভূমিকা রাখার চেষ্টা করবো। সেইজন্য সকলের সহযোগিতা প্রত্যাশী।

এদিকে অধ্যক্ষ ড. মোঃ হারুন-অর-রশিদ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হওয়ায় তেজগাঁও কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের মাঝে আনন্দের বন্যা বইছে। এর আগে তিনি অধ্যক্ষ ক্যাটাগরিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য নির্বাচিত হয়েছেন এবং সাফল্যের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

অধ্যাপক ড. মোঃ হারুন-অর-রশিদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। কর্মজীবনে তিনি ১৭তম বিসিএস (শিক্ষা ক্যাডার) ও ১৮তম বিসিএস (ফ্যামিলি প্লানিং ক্যাডার)-এ যোগদান করেন। পরবর্তীতে ২০০০ সালে তিনি তেজগাঁও কলেজে প্রভাষক, ২০১৪ সালে উপাধ্যক্ষ এবং ২০২২ সাল থেকে অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ২০২২ সালে পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন। তিনি বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত আছেন।

Check Also

রোববার শুরু এইচএসসি পরীক্ষা, শনিবার থেকে বন্ধ কোচিং সেন্টার

এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হচ্ছে রোববার (৩০ জুন)। তাই প্রশ্নপত্র ফাঁসের গুজবমুক্ত ও নকলমুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x