Saturday , 20 April 2024
শিরোনাম

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বান্দরবানে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা

মুহাম্মদ আলী, স্টাফ রিপোর্টার: অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মুল এবং অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে ১২-১৫জুন-২০২২ইং বান্দরবানে এবার প্রায় ৭৬ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। সুষ্ঠুভাবে শিশুদের ভিটামিন খাওয়ানোর লক্ষ্যে মোট ৮৩১টি কেন্দ্র খোলার কথা জানিয়েছেন বান্দরবানের সিভিল সার্জন ডা: নীহার রঞ্জন নন্দী।

৯ জুন বৃহস্পতিবার সকালে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ে পুষ্টি সেবা, পুষ্টি প্রতিষ্ঠান, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আয়োজনে জাতীয় ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের এক কর্মশালায় এ তথ্য জানান। বান্দরবানের সিভিল সার্জন ডা: নীহার রঞ্জন নন্দী এর সভাপতিত্বে কর্মশালায় এ সময় উপস্থিত ছিলেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর এমও) ডা: এস এম ইকবাল হোসাইন, মেডিকেল অফিসার ডা:থোয়াই অংসিং মারমা, ডা: মো আলমগীর, ডা: ফারজানা আলী, বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক মিনারুল হক, অর্থ সম্পাদক প্রবীণ সাংবাদিক মূছা ফারুকী,প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা এম এ হাকিম চৌধুরী, সাংবাদিক ফরিদুল আলম সুমন,সাংবাদিক মিলন চক্রবর্তী, প্রথম আলোর সাংবাদিক বুদ্ধজ্যোতি চাকমা,সাংবাদিক আল-ফয়সাল বিকাশ, সাংবাদিক মুহাম্মাদ আলী,সাংবাদিক লুৎফর রহমান উজ্জ্বল’সহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার কর্মরত সাংবাদিকরা ।

সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী বলেন, আগামী ১২ জুন থেকে ১৫ জুন চার দিন ৬ হতে ১২ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ হতে ৫৯ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ ছাড়া ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের জন্য ৮২৮ জন মাঠকর্মী, স্বাস্থ্য বিভাগের মাঠকর্মী, এফডাব্লিউএ ও স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে।

Check Also

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x