Thursday , 25 April 2024
শিরোনাম
People walk along a street in the shopping area of Tokyo's Ginza district on January 10, 2023. (Photo by Philip FONG / AFP)

জাপানে দুই সপ্তাহে ৫ হাজার করোনা রোগীর মৃত্যু

জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের ভয়াবহ বিস্তারে দেশটিতে গত দুই সপ্তাহে প্রায় পাঁচ হাজার রোগী মারা গেছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনের করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি নিয়েও উদ্বেগ প্রকাশ করেছে। এবার কোনো কোনো সংবাদমাধ্যমে জাপানেও করোনা মহামারীর নতুন তরঙ্গ শুরু হয়েছে বলে খবর দিয়েছে।

জাপানের স্বাস্থ্যমন্ত্রী কাত-সুনু কাতু বলেছেন, দুঃখজনকভাবে করোনার পরিসংখ্যান থেকে মনে হচ্ছে করোনা আক্রান্ত প্রতি পাঁচজন জাপানির মধ্যে থেকে একজন মৃত্যুবরণ করেছেন।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের শতকরা ৯৭ জনেরই বয়স ৭০ থেকে ৯০ বছরের মধ্যে বলে জানান জাপানের স্বাস্থ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, বিগত ৪৫ দিনে ১২ হাজার ৬২০ জন ওমিক্রনে আক্রান্ত হয়ে মারা গেছেন।

টোকিওর মেয়র ইউরিকো কোইকে কেবল রাজধানী টোকিওতেই ওমিক্রনে আক্রান্ত ১৫ হাজার নতুন রোগী শনাক্ত করার কথা জানিয়েছে।

নতুন পরিসংখ্যান থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় এক লাখ আট হাজারেরও বেশি জাপানি ওমিক্রন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং আরও ৪১৫ জাপানি মারা গেছে।

Check Also

বাংলাদেশে বিনিয়োগে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x