Friday , 29 March 2024
শিরোনাম

জাবির ভিসি প্যানেল নির্বাচনে মনোনয়ন প্রক্রিয়া শুরু,প্রার্থীতা প্রত্যাহার করলেন অধ্যাপক মোতাহার

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য প্যানেল নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার করেছেন অধ্যাপক মোতাহার হোসেন। তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার (১২ আগস্ট) এক বিশেষ সিনেট সভায় উপাচার্য প্যানেল নির্বাচনে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ একাংশের নিয়ে গঠিত কাফী-মোতাহার-তপন প্যানেলের সকলের নাম প্রস্তাব করলে অধ্যাপক মুহম্মদ হানিফ আলী তা সমর্থন করেন পরে অবশ্য অধ্যাপক মোতাহার হোসেন নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

অধ্যাপক মোতাহার হোসেন বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের (আইবিএ-জেইউ) অধ্যাপক এবং জাবি শিক্ষক সমিতির সম্পাদকের দায়িত্ব পালন করছেন।তিনি প্রার্থীতা প্রত্যাহার করায় ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’- এর বাকি অংশ নিয়ে গঠিত প্যানেল থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফী ও অধ্যাপক তপন কুমার সাহা।

এছাড়া ও অধ্যাপক আমির হোসেনের নেতৃত্বে আওয়ামীপন্থি শিক্ষকদের একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ প্যানেলে নির্বাচনে অংশগ্রণ করছেন আমির হোসেনসহ অধ্যাপক সুফি মোস্তাফিজুর রহমান ও অধ্যাপক পৃথ্বিলা নাজনীন নীলিমা।

অন্য একটি প্যানেল থেকে বর্তমান উপাচার্য অধ্যাপক নূরুল আলমের নেতৃত্বে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’-এর একাংশকে নিয়ে নির্বাচন করছেন বঅধ্যাপক অজিত কুমার মজুমদার ও অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ্।

উল্লেখ্য, আজ বিকেল চারটায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে উপাচার্য প্যানেল নির্বাচন শুরু হয়েছে।অধ্যাপক মোতাহার হোসেনকে ছাড়াই তিনটি প্যানেলে মোট আট জন প্রার্থী নিয়ে বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে নির্বাচন কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x