Saturday , 20 April 2024
শিরোনাম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু ১৮ জুন

আগামী ১৬ জুন থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বিভিন্ন কারণে তা পেছানো হয়েছে। নতুন তারিখ অনুযায়ী ১৮ থেকে ২২ জুনের মধ্যে পরীক্ষা সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে ২৫ ও ২৬ জুন চারুকলার ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান।

তিনি বলেন, কিছু জটিলতার জন্য ভর্তি পরীক্ষা পূর্বনির্ধারিত সময় থেকে কিছুটা বিলম্বে হচ্ছে। আজ উপাচার্য মহোদয়ের নেতৃত্বে এ সংক্রান্ত এক সভায় আগামী ১৮ জুন থেকে ২২ জুনের মধ্যে ভর্তি পরীক্ষা সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে ২৫ ও ২৬ জুন চারুকলার ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে।

তিনি আরও বলেন, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী ক্যাম্পাসের ভেতরে পরীক্ষা নেয়া হবে। তবে ছেলে-মেয়ে আলাদা শিফটে পরীক্ষা নেয়ার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে কিছু জটিলতা থাকায় আমরা পরে আলোচনা করব।

উল্লেখ্য, চলতি মাসের ৯ তারিখ থেকে শুরু হয়ে ৩১ মে পর্যন্ত চলবে জাবি ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া। এর আগে ১৬ জুন থেকে ২৪ জুনের মধ্যে সব ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ বছর ‘এ’, ‘বি’ এবং ‘সি’ ইউনিটের জন্য ৯০০ টাকা এবং ‘সি১’, ‘ডি’, ‘ই’ ইউনিট এবং আইবিএ জন্য ৬০০ টাকা আবেদন ফি নির্ধারণ করা হয়েছে।

Check Also

তীব্র গরমে স্কুলে ছুটি ঘোষণা

ভারতের পশ্চিমঙ্গে তীব্র গরমে স্কুলের গ্রীষ্মকালীন ছুটি এগিয়ে আনা হয়েছে। রাজ্যের দার্জিলিং ও কালিম্পং জেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x