Friday , 29 March 2024
শিরোনাম

জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়ে সমতায় টাইগাররা

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। দলের হয়ে লিটন দাস সর্বোচ্চ ৫৬ রান করেন। এই জয়ের ফলে সিরিজে সমতা ফেরালো টাইগাররা।

জয়ের জন্য ১৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুন ‍সূচনা এনে দেন দুই ওপেনার লিটন দাস ও মুনিম শাহরিয়ার। দলীয় ৩৭ রানে বিদায় নেন মুনিম শাহরিয়ার। এনগ্রাভার স্লোয়ারে বোল্ড হওয়ার আগে তিনি ৮ বলে ৭ রান করেন। মুনিমের বিদায়ের পর ওপেনার লিটন দাসের সঙ্গী হন এনামুল হক বিজয়। ৩০ বলে ফিফটির দেখা পান ওপেনার লিটন। কিন্তু নিজের ইনিংসকে বড় করতে পারেন তিনি। ৫৬ রান করে উইলিয়ামের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে লিটন। এদিকে আন্তর্জাতিক ক্রিকেটে ছন্দ খুঁজে পাচ্ছেন না এনামুল হক বিজয়। প্রথম টি-টোয়েন্টিতে ২৭ বলে ২৬ রানের পর দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৫ বলে ১৬ রান করেন তিনি। রাজাকে লং অনে উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন মাসাকাদজার হাতে বিজয়। শেষ পর্যন্ত ১৭.৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। আফিফ হোসেন ৩০ রানে ও নাজমুল হোসেন ১৯ রানে অপরাজিত থাকেন।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ১৭ রানে হেরে যায় বাংলাদেশ। সিরিজ বাঁচাতে হলে আজ জয় ছাড়া কোনো বিকল্প ছিল না টাইগারদের। আগামী ২ আগস্ট তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামবে দুই দল।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x