Friday , 29 March 2024
শিরোনাম

জি এম কাদেরকে ‘দেখে নেয়ার’ হুমকি রাঙ্গার

জাতীয় পার্টি (জাপা) থেকে অব্যাহতি পাওয়ার পর চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে ‘দেখে নেয়ার’ হুমকি দিয়েছেন মসিউর রহমান রাঙ্গা।

বুধবার তাকে জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীসহ সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

জাপার যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ- পদবী থেকে মসিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি প্রদান করেছেন। ইতিমধ্যে এ আদেশ কার্যকর হয়েছে।’

পরিবহন মালিক সমিতির নেতা রাঙ্গা বর্তমানে রংপুর-১ আসনে জাপার সংসদ সদস্য ও জাতীয় সংসদে বিরোধীদলীয় প্রধান হুইপ। ২০১৪ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী ছিলেন। তিনি এক সময় জাতীয় পার্টির মহাসচিব ছিলেন।

দলটির বর্তমান মহাসচিব অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু অব্যাহতির কারণ হিসেবে রাঙ্গার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনেছেন।

তিনি দেশ রূপান্তরকে বলেন, দীর্ঘদিন ধরে ওনার বিভিন্ন বক্তব্য, কথাবার্তা, কর্মকাণ্ড দলীয় শৃঙ্খলার বিরুদ্ধে। ওনাকে এ ব্যাপারে আগেও সতর্ক করা হয়েছে। কিন্তু তিনি এসব শুনছিলেন না। যার জন্য চেয়ারম্যান সাহেব বিরক্ত হয়ে এ সিদ্ধান্ত নিয়েছেন।

চুন্নু জানান, অব্যাহতির ফলে এখন থেকে মসিউর রহমান রাঙ্গা দলের কোনো সাংগঠনিক পদে নেই। শুধু প্রাথমিক সদস্য পদ আছে।

অব্যাহতির কারণে সংসদের বিরোধী দলীয় হুইপ পদে থাকবেন কি না জানতে চাইলে তিনি বলেন, সেটা সংসদীয় পার্টি বিবেচনা করবে। তবে যেহেতু সব পদ থেকে তাকে বাদ দেওয়া হয়েছে, তাই প্রধান হুইপের পদেও থাকার সুযোগ নেই।

তিনি আরো বলেন, দলের ভেতরকার কোন্দল নিরসনেই চেয়ারম্যান তাকে (মসিউর রহমান রাঙ্গা) বাদ দিয়েছেন। কারণ চেয়ারম্যান মনে করছেন, তারা কথাবার্তা ও বক্তব্য দলের ঐক্যের পক্ষে নয়।

জানতে চাইলে অব্যাহতির ঘটনায় জি এম কাদেরকে ‘দেখে নেয়ার’ হুমকি দেন মসিউর রহমান রাঙ্গা। তিনি বলেন, আমি যা বলেছি সত্য বলেছি এবং বলব। পার্টির বিভিন্ন বিষয়ে কথা বলার অধিকার আমার আছে। আমাকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত জিএম কাদেরের স্বেচ্ছাচারী, অগণতান্ত্রিক, গঠনতন্ত্র বিরোধী।

জিএম কাদেরের এ সিদ্ধান্তের কারণে নেতাকর্মীরা তাকে রংপুরে নামতে দেবে না হুঁশিয়ারি দিয়ে রাঙ্গা বলেন, তাকে (কাদের) যদি লালমনিরহাট যেতেই হয়, হেলিকপ্টারে যেতে হবে।

মসিউর রহমান রাঙ্গা জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহাম্মদ এরশাদের স্ত্রী, দলের প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদপন্থী বলে আলোচনা আছে। দীর্ঘদিন ধরে বিদেশে চিকিৎসাধীন রওশন এরশাদ সম্প্রতি নিজেকে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করে আট সদস্যের একটি কমিটির ঘোষণা দেন ও আগামী ২৬ নভেম্বর দলের দশম জাতীয় সম্মেলন ডাকেন।

এ ঘটনাকে কেন্দ্র করে দলে অভ্যন্তরীণ কোন্দল এখন প্রকাশ্য রূপ নিয়েছে। এ অবস্থায় মসিউর রহমান রাঙ্গাকে দলের সব সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দেওয়া হলো।

Check Also

‘ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি’

বিএনপি ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x