Saturday , 20 April 2024
শিরোনাম

টুইটারের নতুন সিইও লিন্ডা ইয়াকারিনো

সব জল্পনার অবসান। নতুন ‘চিফ এক্সিকিউটিভ অফিসার’ (সিইও) পেল ইলন মাস্কের টুইটার। তিনি এনবিসি ইউনিভার্সালের বিজ্ঞাপন বিভাগের সাবেক প্রধান লিন্ডা ইয়াকারিনো। শুক্রবার (১২ মে) এক টুইটে মাস্ক এ খবর জানিয়েছেন।

ইলন মাস্ক টুইটারে লিখেছেন, ‘আমি টুইটারের নতুন সিইও হিসাবে লিন্ডা ইয়াকারিনোকে স্বাগত জানাতে পেরে উত্তেজিত।’ টুইটারে কী কাজ সামলাতে হবে লিন্ডাকে তাও টুইটে পরিষ্কার করে লিখে দিয়েছেন টেসলা ও স্পেসএক্সের মালিক। তিনি জানিয়েছেন, লিন্ডা আপাতত ব্যাবসায়িক কাজকর্ম দেখাশোনা করবেন। মাস্ক নিজে সামলাবেন প্রযুক্তিগত দিক।

উল্লেখ্য, বৃহস্পতিবারই ইলন ইঙ্গিত দিয়েছিলেন, টুইটারের নতুন সিইওর সন্ধান পেয়ে গিয়েছেন। তবে লিন্ডার নাম করেননি তিনি। এর ফলে একাধিক নাম নিয়ে জল্পনা তৈরি হয়।

তবে জল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার (১২ মে) বাংলাদেশ সময় রাত ১০টার দিকে তিনি টুইট করে লিন্ডার নাম এবং তার করণীয় জানান। যদিও সূত্রের খবর, ইলনের ওই টুইটের পরেই লিন্ডার টুইটারে যোগ দেয়া ত্বরাণ্বিত হয়। তবে এই খবরের সত্যতা কোনও তরফেই স্বীকার করা হয়নি।

লিন্ডা ছাড়াও আর বেশ কয়েকটি নাম টুইটারের পরবর্তী সিইও-এর দৌড়ে ছিল। তাদের মধ্যে অন্যতম ইয়াহুর প্রাক্তন সিইও মরিসা মায়ার, প্রাক্তন ইউটিউব সিইও সুসান ওয়াজসিকি এবং মাস্কের স্টার্টআপ সংস্থা নিউরালিঙ্কের শীর্ষ কর্তা শিভন জিলিস প্রমুখ। উঠে এসেছিল, ইলনের মহাকাশযান গবেষণা সংস্থা স্পেসএক্সের প্রেসিডেন্ট গুয়েন শটওয়েল এবং টেসলা-এর চেয়ারম্যান রবিন ডেনহোমের নামও। কিন্তু শেষ ল্যাপে বাজি মেরে বেরিয়ে গেলেন লিন্ডা।

জানা গেছে, গত মাসেই মিয়ামিতে ইলনের সাক্ষাৎকার নিয়েছিলেন লিন্ডা। সেখানে লিন্ডার সঙ্গে আলাপের পরেই ইলন তাকে টুইটারের দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত নিতে শুরু করেন বলেও জল্পনা।

Check Also

ইসরাইলে সর্বোচ্চ শক্তি দিয়ে পরবর্তী হামলা করা হবে: ইরান

ইরানের স্বার্থের বিরুদ্ধে ইসরাইল এবার কোনো পদক্ষেপ নিলে তেহরান তাৎক্ষণিকভাবে সর্বোচ্চ শক্তি দিয়ে পরবর্তী হামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x