Friday , 19 April 2024
শিরোনাম

ডামুড্যায় বাল্য বিবাহ বন্ধ করলেন ইউএনও

শফিকুল ইসলাম সোহেল, শরীয়তপুর প্রতিনিধি: ডামুড্যা উপজেলার এক মাদ্রাসার ছাত্রীর বিবাহ বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার। শনিবার পাত্রীর (১৬ বছর) বয়স কম হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ বিয়ে বন্ধ করেন। এদিকে বাল্যবিবাহ দেয়ার কারণে মাদ্রাসার ছাত্রীর বাবাকে জরিমানাও করা হয়েছে। ডামুড্যা উপজেলার পূর্ব ডামুড্যা ইউনিয়ন ৩ নং ওয়ার্ডের গরীবের চর মহিসুন্নাহ দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী ও করিম সরদারের কান্দি গ্রামের মহন সরদারের মেয়ে নাছিমা আক্তার (মুক্তা) (১৬ ) সাথে কোদালপুর ইউনিয়নের বকাউল পাড়া গ্রামের সাত্তার বকাউল এর ছেলে মোঃ তাজেল এর বিয়ের তারিখ ঠিক করা হয়েছিল শনিবার।
শনিবার দুপুরে বাল্য বিয়ের খবর পেয়ে মহন সরদারের বাড়িতে যান উপজেলা নির্বাহী অফিসার নাহিয়ান আহমেদ । সেখানে মহন সরদার কে তিনি বাল্যবিবাহ প্রতিরোধ আইন,২০১৭ এর ৮ ধারায় ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে এবং ১৮ বছর পূর্ণ হওয়ার আগে মেয়েকে বিবাহ দিবে না মর্মে মহন থেকে অঙ্গীকারনামা নিয়ে এ বাল্যবিবাহ বন্ধ করেছেন।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x