Friday , 19 April 2024
শিরোনাম

ডিএমপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

পবিত্র রমজানুল মোবারক উপলক্ষে আজ শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর পক্ষ থেকে ইফতার ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

১৪ রমজান ১৪৪৩ হিজরি (১৬ এপ্রিল ২০২২), শনিবারে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক. ম. মোজাম্মেল হক, এমপি; স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি; সাবেক কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী; জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো: আখতার হোসেন; ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)।

ইফতার ও দোয়া মাহফিলে আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার) রাজধানীর বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ, নানা পেশা-শ্রেণির মানুষ তথা আমন্ত্রিত অতিথিগণকে সাথে নিয়ে এই মোনাজাতে অংশ নেন।

ইফতার ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ, সাবেক আইজিপিবৃন্দ, সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দেশের কূটনীতিকবৃন্দ, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ, মিডিয়া ও চলচ্চিত্র ব্যক্তিত্ব, সরকারি কর্মকর্তাবৃন্দ ও পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাবৃন্দ।

ডিএমপির ইফতার ও দোয়া মাহফিলে মহান রাব্বুল আলামিনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে আগত সকল আমন্ত্রিত অতিথিকে স্বাগত জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, “মহান সৃষ্টিকর্তার সন্তুষ্টির প্রত্যাশায় আমরা মুসলমানরা এক মাস ধরে রোজা পালন করি, যার মূল দর্শন হলো আত্মসমর্পণ। ধৈর্য, সংযম, আত্মনিয়ন্ত্রণ, আনুগত্য এবং আত্মশুদ্ধির শিক্ষায় দীক্ষিত হয়ে পারস্পরিক শ্রদ্ধায় সৌহার্দ্য, শান্তি, সমৃদ্ধি এবং সহিষ্ণুতা বৃদ্ধি পাবে। ফলে সৃষ্টির সেরা জীব হিসেবে মানুষের মধ্যে মানবিক মূল্যবোধের প্রসার হবে”।

তিনি বলেন, “স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রত্যাশিত জনগণের পুলিশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প ২০৪১ বাস্তবায়নে মাননীয় আইজিপি মহোদয়ের সুযোগ্য নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছি”।

স্থিতিশীল আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার পাশাপাশি নগরবাসীর যেকোনো সংকটে সম্মানিত নাগরিকদের পাশে থেকে ঢাকা মহানগর পুলিশ নিষ্ঠা, দক্ষতা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

ডিএমপির আমন্ত্রণে মাননীয় মন্ত্রীবর্গ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ সকলকে মহানগর পুলিশের পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করে তিনি বলেন, “আপনাদের উপস্থিতি আমাদের অনুপ্রাণিত করবে এবং উৎসাহিত করবে”। সুমহান সেবার ব্রত নিয়ে সর্বোচ্চ পেশাদারত্ব এবং নিষ্ঠা দিয়ে সম্মানিত নগরবাসীর পাশে থাকার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশকে সর্বক্ষেত্রে সহযোগিতা দেয়ার জন্য নগরবাসীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ডিএমপি কমিশনার।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x