Saturday , 20 April 2024
শিরোনাম

ডিএসসিসির ২০২২-২৩ অর্থবছরের বাজেট অনুমোদন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২০২২-২৩ অর্থবছরের জন্য ৬ হাজার ৭৪১ কোটি ২৮ লাখ টাকার বাজেট অনুমোদন দেয়া হয়েছে।

মঙ্গলবার নগর ভবনে মেয়র হানিফ অডিটোরিয়ামে অনুমোদন দেয়া হয় এই বাজেট। এছাড়া ২০২১-২২ অর্থবছরের সংশোধিত বাজেটও অনুমোদন দেয়া হয়েছে।

ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, কাউন্সিলর ও কর্মকর্তাদের নিরলস পরিশ্রমে গত ২ বছরে আমরা ঢাকাবাসীর প্রত্যাশা পূরণে উন্নত ভিত রচনা করতে পেরেছি। বিগত অর্থবছরে আমরা ৮৭৯ কোটিরও বেশি রাজস্ব আহরণ করেছি।

বিগত বাজেট পর্যালোচনা করে মেয়র বলেন, এখানে আমি যখন প্রথম বাজেট উপস্থাপন করি, সেই বাজেটে আমাদের রাজস্ব আদায় ছিল মাত্র ৫১৪ কোটি টাকা। কিন্তু এই করোনা মহামারির মধ্যেও গত বছর আমরা ৭০৩ কোটি টাকা রাজস্ব আদায় করেছি। এবার গতবারের চাইতে ১৭৬ কোটি টাকা বেশি রাজস্ব আদায় করে সেই রেকর্ডও ভঙ্গ করেছি আমরা।

সভায় করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনকে ‘শুদ্ধাচার পুরস্কার’ দেয়া হয়। তিনি তার মূল বেতনের এক মাসের বেসিক, একটি ক্রেস্ট ও সনদ পেয়েছেন।

আর ‘শ্রেষ্ঠ কাউন্সিলর’ হিসেবে পুরস্কার পেয়েছেন ডিএসসিসির ৪২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ সেলিম। তাকে ৫০ হাজার টাকা, একটি ক্রেস্ট ও সনদ দেয়া হয়।

দক্ষিণ সিটির সচিব আকরামুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ। এছাড়া কাউন্সিলররা বিভিন্ন বিষয়ে তাদের মতামত তুলে ধরেন।

Check Also

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x