Friday , 29 March 2024
শিরোনাম

ডুমুরিয়ায় দুরারোগ্য ব্যাধিতে কলেজ ছাত্রীর মৃত্যু

খুলনা ব্যুরো: ডুমুরিয়ার সৈয়দ ঈসা বিজনেস ম্যানেজমেণ্ট কলেজের একাদশ শ্রেণীর (বিএম) কম্পিউটার ট্রেডের ছাত্রী সুমাইয়া ইয়াসমিন রিয়া(১৭) ফুসফুসে ক্যান্সার জনিত কারণে মৃত্যু বরণ করেছে। সে ডুমুরিয়া মাগুরাঘাোনা ইউনিয়নের ঘোষড়া গ্রামের মোঃ আব্দুর রহমান শেখের কন্যা । তিন ভাই-বোনের মধ্যে সে ছিল বড় মেয়ে। তার পিতা পেশায় একজন গরীব শরবত বিক্রেতা।
জানাযায়, গত ৬ এপ্রিল ২০২২ তার শারিরীক অবস্হা খারাপ হয়। বমি মাথা ঘোরানো, জ্বর উপস্বর্গ দেখা দিলে দ্রুত তাকে খুলনা গাজী মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ল্যাবে পরীক্ষা- নিরীক্ষা করে তার ফুসফুসে টিউমার ধরা পড়ে। সেখানে এক সপ্তাহ ট্রিটমেন্ট শেষে গাজী মেডিকেল কলেজ কতৃপক্ষ ঢাকা মহাখালী বক্ষব্যাধী হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। এর পর সুমাইয়া ইয়াসমিন রিয়ার পিতা মোঃ আব্দুর রহমান শেখ টাকা ম্যানেজ করে গত ১৮ রমজান ঢাকা বক্ষ ব্যাধী হাসপাতালে ভর্তি করেন। সেখানে একমাস চিকিৎসায় সুমাইয়া অনেক সুস্হতা লাভ করে।

সেখানে চিকিৎসারত অবস্হায় গতকাল (৩০ মে ২০২২) সকাল ১০ মৃত্যু বরণ করে। ওই দিন রাত ১১ টায় পারিবারিক কবর স্হানে দাফন সম্পন্ন করা হয়।
এ ব্যাপারে তার পরিবারের সাথে কথা হলে তারা বলেন, লেখা পড়ায় ও খুব মেধাবী ছিল। সুমাইয়া ইয়াসমিন রিয়া ২০২১ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় ‘এ’ গ্রেড পেয়ে পাস করে। এর পর সে ডুমুরিয়ার ঐতিয্যবাহী বিদ্যাপীঠ সৈয়দ ঈসা বিএম কলেজের (বিএম) শাখার কম্পিউটার ট্রেড নিয়ে ভর্তি হয়ে পড়া লেখা করতে থাকেন । তার এই অকাল মৃত্যুতে কলেজের সকল শিক্ষক/ কর্মচারী মন্ডলী শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

Check Also

যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবিরোধী অভিযানে যত জঙ্গি ধরেছি, তার মধ্যে কেউই মাদ্রাসার ছাত্র নন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x