Saturday , 20 April 2024
শিরোনাম

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ সম্মেলন, আলোচনায় শীর্ষে আছেন যারা

শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রোববার (২৭ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে ২ ডিসেম্বর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলনের দিনক্ষণ ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সম্মেলন ঘিরে সক্রিয় হয়ে উঠেছেন মহানগর ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা। সেই সঙ্গে সম্মেলনে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদ ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

আ’লীগ সূত্রে জানা গেছে, পদপ্রত্যাশীদের মধ্যে যাদের সাংগঠনিক সক্ষমতা ভালো, রয়েছে ক্লিন ইমেজ, পরিবারের সঙ্গে জামায়াত-বিএনপির কোনো সংশ্লিষ্টতা নেই, আগামীতে তারাই নেতৃত্বে আসবেন।

এবার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের পদপ্রত্যাশীরা হলেন: সভাপতি পদে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি কামাল ওসমান, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি শাহাবুদ্দিন আহমেদ সুমন ও ঢাকা মহানগর উত্তরের যুগ্ম-সাধারণ সম্পাদক মারুফ হোসেন মিঠু, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আল ইমরান, মিরপুর থানার সাধারণ সম্পাদক চৌধুরী আল ইমরান সহ প্রায় তিন ডজন পদপ্রত্যাশী।

এ বিষয়ে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি পদপ্রত্যাশী কামাল ওসমান বলেন, “বঙ্গবন্ধুর আদর্শে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। মন থেকে ভালোবেসে এবং বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে ছোটবেলা থেকেই ছাত্রলীগের সাথে আছি। আমি যদি ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি হতে পারি তবে দলের জন্য ত্যাগী, মেধাবী ও পরিশ্রমী নেতাদের মূল্যায়ন করব এবং সকল ছাত্রলীগ কর্মী ভাইদের সাথে নিয়ে সংগঠনকে শক্তিশালী ও গতিশীল রাখতে কাজ করে যাব। আমি করোনা মহামারি সময় ছাত্রলীগের হয়ে আক্রান্ত ব্যক্তিদের জন্য কাজ করেছি।

তিনি আরো বলেন, “যে কোন মূল্যে সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে বিএনপি-জামাত কে রাজপথেই মোকাবেলা করব। তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড মোকাবেলায় আমরা ছাত্রলীগ সদা প্রস্তুত।”

উল্লেখ্য যে, আগামী ৮ ও ৯ ডিসেম্বর কেন্দ্রীয় সম্মেলন আয়োজনের কথাও জানানো হয় ছাত্রলীগের পক্ষ থেকে। গত ২০ নভেম্বর ছাত্রলীগের দফতর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনির সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, ৮ ডিসেম্বর সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। আগের সিদ্ধান্ত থেকে দুদিন এগিয়ে ৬ ডিসেম্বর সম্মেলনের নতুন তারিখের কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

Check Also

জমকালো আয়োজনে রিয়াদে মাই টিভির ১৫ তম বর্ষ উদযাপন

ফারুক আহমেদ চান, মধ্যপ্রাচ্য ইনচার্জ!”রিয়াদের বাথা সানসিটি মেডিকেল এর অডিটোরিয়ামে জমকালো আয়োজনে দেশের জনপ্রিয় টিভি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x