Friday , 29 March 2024
শিরোনাম

তাহিরপুর সীমান্তের হাওরে চোরাই কয়লা আটক।

সুনামগঞ্জ প্রতিনিধি

তাহিরপুর উপজেলার বাংলাদেশ সীমান্তের ওপার থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা ৫ হাজার কেজি প্রায় ১শ’ বস্তা) ভারতীয় কয়লা,পাটলাই নদীর দায়িত্বে থাকা পাহাড়াদের নজরদারিতে রেখে, বিজিবিকে অবগত করা হয়।

তাৎক্ষণিকভাবে এসে চোরাই কয়লা জব্দ করেছে চারাগাঁও বিজিবির জোয়ানরা।

মঙ্গলবার( ৬)সেপ্টেম্বর) সকালে চারাগাঁও বিওপির টহল দল খবর পেয়ে হাবিলদার মোঃ আবুবকর মোল্লা এর নেতৃত্বে, সঙ্গীয় ফোর্স নিয়ে, তাৎক্ষণিক ভাবে তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের সংসার হাওরের দক্ষিণ ও চুনখলা হাওরের মধ্যেস্থল ভোরাঘাট নামক এলাকা থেকে চোরাচালানের, চোরাই (১’শ বস্তা) প্রায় ৫ হাজার কেজি কয়লা আটক করেন ।

বিভিন্ন তথ্যসুত্রে জানাযায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়ছড়া ও চারাগাঁও শুল্ক ষ্টেশন এলাকাকে ব্যবহার করে একদল চোরাকারবারি ক্ষমতাসীন দলের প্রভাব কাটিয়ে দীর্ঘদিন ধরেই ভারত হতে চোরাচালানের মাধ্যমে বিনা শুল্কে কয়লার চালান ওপার হতে এপারে নিয়ে এসে,ভূয়া চালানপত্র ও মিনিপাসের মাধ্যমে। মধ্যনগর,নেত্রকোনার কলমাকান্দাসহ দেশের বিভিন্ন ইটভাটায় সরবরাহ করে আসছে।

এ ব্যাপারে চারাগাঁও ক্যাম্প কমান্ডার মোঃ আবুবকর মোল্লা” আটককের সত্যতা নিশ্চিত করে বলেন, আটক কৃত ৫’হাজার কেজি চোরাই কয়লা,শুল্ক কার্যালয় সুনামগঞ্জে জমা করার প্রক্রিয়াধীন।

Check Also

রিয়াদে প্রবাসী চাঁদপুর জেলা বিএনপির বিশাল ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফারুক আহমেদ চাঁন,মধ্যপ্রাচ্য ইনচার্জ!! রিয়াদে বাথা সামসিয়া মার্কেটে ইনভেস্টার লায়ন ইসমাইল হোসেন অডিটোরিয়াম এ প্রবাসী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x