Thursday , 25 April 2024
শিরোনাম

ত্রিশালে নজরুলের জন্মজয়ন্তী সমাপ্ত,আগামী বছর জাতীয় পর্যায়ের ঘোষণা, ইউএনওর পরিশ্রমে অনুষ্ঠান সফল

আনোয়ার সাদত জাহাঙ্গীর,ময়মনসিংহ:
২৭ মে শুক্রবার বিকালে ময়মমসিংহের ত্রিশালে জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম-এর ১২৩ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে তৃতীয় ও শেষ দিনের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে
এম খালিদ এমপি।
তিনি বলেন,বঙ্গবন্ধু কবি নজরুলকে বাংলাদেশে এনে জাতীয় কবির মর্যাদা দিয়েছেন।ত্রিশালে কবি নজরুলের জন্মজয়ন্তী আগামী বছর জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত হবে।
বিশেষ অতিথি ও নজরুল স্মারক বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নজরুল গবেষক ও লেখক,কবির দৌহিত্রী খিলখিল কাজী।
ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে আরোও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভালুকা থেকে নির্বাচিত সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদ ধনু,ঈশ্বরগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য মোঃফখরুল ঈমাম,গৌরিপুর থেকে নির্বাচিত সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ,ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি মো:জহিরুল হক খোকা,ময়মনসিংহের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এনামুল হক।
এসময় উপস্থিত ছিলেন ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান।
এছাড়াও উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ,রাজনৈতিক নেতৃবন্দ, নজরুল অনুরাগী ব্যক্তিবর্গ,সাংস্কৃতিক কর্মীবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
২য় দিনঃ-
২৬ মে সকালে ময়মমসিংহের ত্রিশালে জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম-এর ১২৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।
বিশেষ অতিথি ও নজরুল স্মারক বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নজরুল গবেষক ও লেখক এ এফ এম হায়াতুল্লাহ।
ময়মনসিংহের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এনামুল হক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল,ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন,ময়মনসিংহ-১ আসনের সংসদ সদস্য জুয়েল আরেং,সংরক্ষিত আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি,ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সভাপতি মো: এহতেশামুল আলম।
এছাড়াও উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ,রাজনৈতিক নেতৃবন্দ, নজরুল অনুরাগী ব্যক্তিবর্গ,সাংস্কৃতিক কর্মীবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।ময়মনসিংহের ত্রিশালে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম-এর ১২৩ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।
১ম দিনঃ-
২৫ মে বিকালে ময়মনসিংহের জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম-এর ১২৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: আশরাফ আলী খান খসরু এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাবিহা পারভীন।
ময়মনসিংহ জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এনামুল হক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহা:আহমার উজ্জামান (পিপিএম,সেবা),ময়মনসিংহ,ময়মনসিংহ জেলা পরিষদের প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান, ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন সরকার,প্রফেসর ড. এ.কে.এম শামসুদ্দিন চৌধুরী, বাংলা বিভাগ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়,ত্রিশাল। অনুষ্ঠানে স্বাগত বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন ত্রিশালের উপজেলা নির্বাহী অফিসার মো: আকতারুজ্জামান।
এছাড়াও উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ, রাজনৈতিক নেতৃবন্দ, নজরুল অনুরাগী ব্যক্তিবর্গ, সাংস্কৃতিক কর্মীবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
ত্রিশালের উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান এর পরিশ্রমে অনুষ্ঠান সফল হওয়ায় সকলে প্রশংসা করছেন।

Check Also

দুই ভাইয়ের হত্যাকান্ড মধ্যযোগীয় বর্রবরতাকেও হার মানিয়েছে- প্রাণীসম্পদ মন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের মধুখালীতে সামাজিক সম্প্রীতি কমিটির সভায় মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী মো. আব্দুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x