Friday , 19 April 2024
শিরোনাম

থানায় সেবার গুণগতমান বাড়ানোর তাগিদ আইজিপির

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ব‌লে‌ছেন, থানাকে সার্ভিস ডেলিভারির কেন্দ্র হিসেবে বিবেচনা করে থানার সার্ভিস ডেলিভারির গুণগতমান বৃদ্ধি করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্র্যাউন্ডে পুলিশ সপ্তাহ-২০২৩ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আই‌জি‌পি বলেন, আমি নির্দেশ দিচ্ছি সমাজের সকল শ্রেণির পেশার মানুষের কাছে তাদের কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দিতে হবে। থানাকে সকল সার্ভিস ডেলিভারির কেন্দ্র হিসেবে বিবেচনা করে, থানার সার্ভিস ডেলিভারির গুণগতমান দিন দিন আরও বৃদ্ধি করতে হবে। বিভিন্ন সফলতার মাধ্যমে আমরা মানুষেরা আকাঙ্ক্ষা বৃদ্ধি করেছি। থানা থেকেও একইভাবে সেবা দিয়ে মানুষ পুলিশ সম্পর্কে যে ধারণা করে, যে আশা-আকাঙ্ক্ষার ভরসার জায়গা পুলিশ সেটা ধরে রাখতে হবে।

তিনি বলেন, আমি আশা করব, প্রধানমন্ত্রী যে স্মার্ট বাংলাদেশ করতে চান সেই লক্ষ্যে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাবে পুলিশ। বঙ্গবন্ধুর সোনার বাংলায় মাদক ও সন্ত্রাসবাদের কোনো স্থান হবে না। আমাদের বাহিনীর সদস্যরা প্রযুক্তি নির্ভর জনবান্ধব, সেবাবন্ধব, নারীবান্ধব ও শিশুবান্ধব কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের জন্য কাজ করছে। আমাদের পেশাগত উৎকর্ষতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

আই‌জি‌পি আরও বলেন, বাংলাদেশ পুলিশের নিয়োগ পদায়ন ও পদোন্নতির স্বচ্ছতা আজ সর্বমহলে প্রশংসিত হচ্ছে। সমাজের সকল শ্রেণির মানুষ ও সকল সংস্থা এবং সংগঠন আমাদের এসব কার্যক্রমের প্রশংসা করেছে। আমি সকলের প্রতি আহ্বান জানাবো সর্বক্ষেত্রে আমাদের এই স্বচ্ছতা অব্যাহত রাখতে হবে।

আইজিপি বলেন, মাদক ও দুর্নীতি দেশের জন্য নীরব ঘাতক। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালন করতে। আমি আশা রাখি আমাদের সকল পুলিশ সদস্যরা প্রধানমন্ত্রী নির্দেশনা মূলক বক্তব্য শ্রবণ করেছেন। প্রধানমন্ত্রী বক্তব্যে উজ্জীবিত হয়ে তাদের দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ দমনে যে বৈশ্বিক দৃষ্টান্ত স্থাপন করেছে, মাদকের ভয়াবহতা প্রতিরোধ করত আমাদের সেই সাফল্য অর্জন করতে হবে। মাদক উদ্ধারের চিত্র দেখা যায়, আমরা প্রতিমাসের আগের মাসকে ডিঙ্গিয়ে যাচ্ছি, প্রতিবছর মাদক উদ্ধারের টার্গেটকে আগের বছরের থেকে ডিঙ্গিয়ে যাচ্ছি৷ বাংলাদেশ পুলিশ যেভাবে অস্ত্র মাদক ও সন্ত্রাস নির্মূলে যে বৈশ্বিক দৃষ্টান্ত স্থাপন করেছে একইভাবে সকল ক্ষেত্রে প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা দায়িত্ব পালন করার ক্ষেত্রে দৃঢ় প্রতিজ্ঞ।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x