Friday , 19 April 2024
শিরোনাম

দীর্ঘ ৩৯ বছর পুলিশে চাকুরী: অতঃপর অশ্রুসিক্ত নয়নে বিদায়

সাতকানিয়া প্রতিনিধি
মোহাম্মদ হোছাইন

দীর্ঘ ৩৯ বছর বাংলাদেশ পুলিশে চাকুরী করার পর অবসরে গেলেন পুলিশ কনস্টেবল আব্দুল মান্নান। ২৯ জুন (বুধবার) তার সর্বশেষ কর্মস্থল চট্টগ্রামের সাতকানিয়া থানা থেকে আড়ম্বরপূর্ণ এক বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের মাধ্যমে তাকে অবসরে পাঠানো হয়।
বিদায় সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা করেন দুলাল হোসেন
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান।
সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মুহাম্মদ আব্দুল হান্নানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) সুজন কুমার দে, থানায় কর্মরত এসআই, এএসআই, কনস্টেবল ও মহিলা কনস্টেবল সহ বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।
এর আগে ৪ আগষ্ট ২০২১ইং তারিখে সর্বশেষ কর্মস্থল সাতকানিয়া থানায় যোগদান করেন কনস্টেবল আব্দুল মান্নান। চাকুরী জীবনে তিনি বগুড়া, সৈয়দপুর, খুলনা ও চট্টগ্রামের মিরসরাই, লোহাগাড়া ও সর্বশেষ সাতকানিয়া থানায় কর্মরত ছিলেন। ব্যক্তি জীবনে এক ছেলে ও এক মেয়ের জনক আব্দুল মান্নান ৫৮ বছর বয়সে চাকুরী জীবন থেকে অবসর জীবনে পদার্পন করেন।
তার এই বিদায়ী লগ্নে আবেগাপ্লুত হয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান বলেন, বিদায় আমাদের অনিবার্য। আজ চাকুরী থেকে বিদায় নিলামতো কাল জীবন থেকে। তবে এই ক্ষুদ্র সময়ে কে কতটুকু ভাল কাজ করতে পারলাম এটা দেখার বিষয়। তিনি আরো বলেন, পুলিশের চাকরি অনেকটা কঠিন। এই চাকুরী থেকে তারাই স্ব-সম্মানে বিদায় নিতে পারে যারা সঠিক নির্দেশনা মেনে চাকুরী জীবন পার করে। আব্দুল মান্নান একজন নির্দেশ মান্যকারী পুলিশ সদস্য ছিলেন বিদায় আজ তার আড়ম্বরপূর্ণ বিদায়ী সংবর্ধনা।
আব্দুল মান্নান ১৯৮৩ সালের ১ আগষ্ট বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে যোগদান করেন। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার কাজীপুর থানার কান্ত নগরে হলেও তিনি পরিবার নিয়ে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া এলাকায় নিজস্ব বাড়িতে বসবাস করে আসছেন। যথারীতি অনুসারে বিদায় লগ্নে পুলিশের গাড়িতে করেই তাকে লোহাগাড়া পদুয়ার বাড়িতে পাঠানো হয়।

Check Also

মামুনের বিলাসী গাড়ি-বাড়ির পেছনে প্রবাসীদের সাথে ভয়ংকর প্রতারণা

প্রবাসীদের অপহরণ, এরপর দেশ থেকেই ভুক্তভোগী পরিবারের সঙ্গে যোগাযোগ করে চক্রের কাছে স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x