Thursday , 28 March 2024
শিরোনাম

দুবাই কনস্যুলেট ‌‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ দেবে

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট। প্রবাসী বাংলাদেশীদের সুখে-দুখে কাজ করে যাচ্ছেন কন্সাল জেনারেল বিএম জামাল হোসেন সহ কনস্যুলেট কর্মকর্তাবৃন্দ।তারই ধারাবাহিকতায় প্রবাসীদের কথা চিন্তা করে বাংলাদেশ কনস্যুলেট রেমিট্যান্স অ্যাওয়ার্ডের ঘোষণা করেন।

বাংলাদেশ কনস্যুলেটের দূতালয় প্রধান মো. মোজাফফর হোসেনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২২ সালের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত ৮ মাস সময়ের মধ্যে শুধু বৈধপথে বাংলাদেশে রেমিট্যান্স প্রেরণকারীগণ ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ এর জন্য আবেদন করতে পারবেন। পাঁচটি আলাদা ক্যাটাগরির মধ্যে মাসিক ১২’শ দিরহাম বেতনের সমপরিমাণ ও এর নিচে সাধারণকর্মীদের থেকে ১০জন, ১২’শ দিরহামের উপরের সাধারণকর্মীদের ১০জন, ব্যবসায়ী (পুরুষ) ১০ জন, ব্যবসায়ী (নারী) ৫জন ও পেশাজীবীদের মধ্যে প্রকৌশলী, শিক্ষক, ব্যাংকার, কনসালটেন্ট, সাংবাদিক, ব্যবস্থাপনা পর্যায়ে কর্মরত প্রবাসীদের থেকে ১০জনকে এই পুরস্কার প্রদান করা হবে।

রেমিট্যান্স অ্যাওয়ার্ডের জন্য কনস্যুলেট কর্তৃক সরবরাহকৃত নির্দিষ্ট ফরমে আবেদন করতে হবে। বৈধপথে রেমিট্যান্স প্রেরণের প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আবেদন দাখিল করতে হবে। [email protected] ই-মেইল ঠিকানায় আবেদন দাখিল করা যাবে।

Check Also

নীলফামারী জেলার চিলাহাটিতে সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে প্রাথমিক বিদ্যালয়ের তিন শিক্ষকের বিরুদ্ধে

জানা গেছে, জেলার চিলাহাটির মুক্তিরহাটে ডাঙ্গাপাড়া পূর্ব ভোগডাবুড়ী বাংলাদেশ রাইফেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x