Thursday , 25 April 2024
শিরোনাম

দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার এবং দৃঢ় অবস্থানে ছিলেন বঙ্গবন্ধু:ড.কলিমউল্লাহ

বুধবার,৪ জানুয়ারি, ২০২৩ খ্রি. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৫২০তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড মেম্বার অধ্যাপক ড. এ কে এম রিয়াজুল হাসান এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, ইউএন ডিজএ্যবিলিটি রাইটস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সাবেক চেয়ারপারসন
অধ্যাপক ড. জেবউননেসা, রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,ছাত্রলীগের সাবেক নেত্রী এবং একজন সফল নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী, কুষ্টিয়ার খোকসা থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির ও স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় নেত্রী সংগীতা বিশ্বাস।
সেমিনারে মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন, গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন,দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার এবং দৃঢ় অবস্থানে ছিলেন বঙ্গবন্ধু।

প্রধান অতিথির বক্তব্যে ড. রিয়াজুল হাসান বলেন,মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির ধারাকে এগিয়ে নিতে হবে এবং ইতিহাসের একটি গ্রহণযোগ্য পাঠ আমাদের পরবর্তী প্রজন্মের হাতে তুলে দিতে হবে।
আবদুস সাত্তার দুলাল বলেন,বঙ্গবন্ধু তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবন ও সাড়ে তিন বছর রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে উপলব্ধি করেছিলেন আমাদের উন্নয়ন ও অগ্রযাত্রার অন্যতম বাধা হচ্ছে দুর্নীতি।
আমাতুন নূর শিল্পী বলেন, সময় এখন স্মার্ট বাংলাদেশ গড়ার। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়িত হয়েছে । বাঙালির প্রত্যাশা কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রার আগেই স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে।
অধ্যাপক ড. জেবউননেসা বলেন,বাংলাদেশ রাষ্ট্রের দর্শন, আদর্শ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করে দেশকে আবার পাকিস্তানি ভাবধারায় ফিরিয়ে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল।

আর্জিনা খানম বলেন, রংপুরে বধ্যভূমি সংরক্ষণে সরকার যথাযথ পদক্ষেপ নিচ্ছে জেনে শুকরিয়া জ্ঞাপন করেন।
সাংবাদিক হুমায়ুন কবির, মুক্তিযুদ্ধের চেতনায় সর্বদা উদ্বুদ্ধ থাকার আহ্বান জানান।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়াসেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার।

Check Also

সৌদিওপেন ২০২৪ চ্যাম্পিয়ন জন ক্যাটলিন

আরিফুল ইসলাম সৌদি আরব প্রতিনিধি এশিয়ান ট্যূরের অংশ হিসেবে মার্কিন নাগরিক জন ক্যাটলিন বিজয়ী হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x