Saturday , 20 April 2024
শিরোনাম

দেশের কোথাও কুঁড়েঘর দেখা যায় না: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আকাশ থেকেও আজ দেশের কোথাও কুঁড়েঘর দেখা যায় না, কেউ খালি পায়ে হাঁটে না। এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার উন্নয়নের কারণে।

বুধবার (২৫ মে) দুপুরে কুমিল্লা টাউন হল মাঠে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী ও বিদ্রোহী কবিতার শতবর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপিকে নির্বাচনভীতি পেয়ে বসেছে। সংসদ, সিটি করপোরেশন ও ইউনিয়ন পরিষদসহ যে নির্বাচনেই তারা অংশগ্রহণ করুক তাদের ভরাডুবি হবে। সে জন্যই তারা কোনো নির্বাচনে অংশ গ্রহণ করতে চায় না। আশা করছি, তারা নির্বাচনভীতি কাটিয়ে উঠবে এবং দলকে নির্বাচনমুখী করবে।

তিনি বলেন, কুমিল্লায় আমি বহুবার এসেছি। সর্বশেষ ছয় বছর আগেও একবার এসেছিলাম। কিন্তু এবার এসে কুমিল্লাকে চিনতে পারছি না। কুমিল্লায় অনেক উঁচু উঁচু বিল্ডিং হয়েছে। রাস্তাঘাট অনেক সুন্দর হয়ে গেছে। একটি ফ্লাইওভারের ওপর দিয়ে অনুষ্ঠানস্থলে এসেছি। এটি কোনো ম্যাজিক বা জাদুর করণে নয়। এটি শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে হয়েছে। আকাশ থেকেও আজ দেশের কোথাও কুঁড়েঘর দেখা যায় না, কেউ খালি পায়ে হাঁটে না। এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার উন্নয়নের কারণে।

ড. হাছান আরও বলেন, বঙ্গবন্ধু নজরুলের জীবনদর্শন থেকে অনুপ্রাণিত হয়েছেন। তাই বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু কবিকে দেশে এনে নাগরিকত্ব উপহার দিয়েছেন। জাতীয় কবি নজরুল ছিলেন সাম্যের কবি, সম্প্রীতির কবি, প্রেমের কবি ও বিদ্রোহী কবি। তিনি কুমিল্লায় বসে অনেক কবিতা লিখেছেন।

Check Also

ওমরাহ থেকে ফেরার সময় নির্ধারণ করে দিল সৌদি আরব

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x