Friday , 19 April 2024
শিরোনাম

নওগাঁয় অস্বাস্থ্যকর পরিবেশে গরুর দুধ সংরক্ষণের দায়ে জরিমানা

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ

নওগাঁয় শহরে অস্বাস্থ্যকর পরিবেশে গরুর দুধ সংরক্ষণ, মেয়াদ উত্তীর্ণ পণ্য ও ঔষধ বিক্রয় এবং নির্ধারিত দামের অতিরিক্ত দামে পণ্য বিক্রয়ের অপরাধে ৫ টি প্রতিষ্ঠানকে মোট ১৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর। সোমবার বিকালে অভিযান পরিচালনা করেন জেলা জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক শামীম হোসেন। জরিমানাকৃত প্রতিষ্ঠান গুলো হলো, হক মিষ্টান্ন ভান্ডার, মজিবর স্টোর, নিজাম স্টোর, আব্দুর রাজ্জাক স্টোর ও হক মেডিকেল স্টোর।

অভিযান পরিচালনাকারি কর্মকর্তা শামীম হোসেন বলেন, জেলা প্রশাসকের নির্দেশনায় শহরের বরুণ কান্দি ও তুলসী গঙ্গা এলাকায় তদারকি অভিযান পরিচালনা করেন। তদারকিকালে ৫টি প্রতিষ্ঠানকে অস্বাস্থ্যকর পরিবেশে গরুর দুধ সংরক্ষণ, মেয়াদ উত্তীর্ণ পণ্য ও ঔষধ বিক্রয় এবং নির্ধারিত দামের অতিরিক্ত দামে পণ্য বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী হক মিষ্টান্ন ভান্ডারকে ৩ হাজার টাকা, মজিবর স্টোরকে ১ হাজার টাকা, নিজাম স্টোরকে ৩ হাজার টাকা, আব্দুর রাজ্জাক স্টোরকে ৩ হাজার ও হক মেডিকেল স্টোর ৩ হাজার টাকাসহ মোট ১৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

তিনি আরো বলেন, জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিয়মিত ও বিশেষ অভিযান পরিচালনা করছে এবং এ কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।অভিযান চলাকালে নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামানিক ও নওগাঁ পুলিশ লাইনের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x