Thursday , 28 March 2024
শিরোনাম

নকল তার-রঙ উৎপাদন : ৫ প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গত ১০ মার্চ ২০২২ খ্রিঃ সকাল ১০:০০ ঘটিকা হতে রাত ২০:০০ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার কদমতলী, যাত্রাবাড়ী, শ্যামপুর ও কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার এবং অস্বাস্থ্যকর পরিবেশে তেল উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে শাহিন নিউরোলাক পেইন্টস্কে নগদ- ৬,০০,০০০/- (ছয় লক্ষ) টাকা, বেটার রোবিলাক পেইন্টস্কে নগদ- ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, নিউ বিবিআই তার ড্রইংকে নগদ ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, ইফসুফ মেটালকে নগদ – ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা ও আবদুল্লাহ্ ট্রেডার্সকে- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা করে ০৫টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১১,৫০,০০০/- (এগার লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা প্রদান করে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার এবং অস্বাস্থ্যকর পরিবেশে তেল উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল বলে জানা যায়।

Check Also

নীলফামারী জেলার চিলাহাটিতে সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে প্রাথমিক বিদ্যালয়ের তিন শিক্ষকের বিরুদ্ধে

জানা গেছে, জেলার চিলাহাটির মুক্তিরহাটে ডাঙ্গাপাড়া পূর্ব ভোগডাবুড়ী বাংলাদেশ রাইফেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x