Thursday , 28 March 2024
শিরোনাম

নবাব সিরাজ-উদ-দ্দৌলা কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : কুষ্টিয়ার মিরপুরে নবাব সিরাজ-উদ-দ্দৌলা কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক ও কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি আহাম্মদ আলী।

কলেজের অধ্যক্ষ মোঃ ফরিদ উদ্দিনের সভাপতিত্বে প্রধান আলোচকের বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বারুইপাড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা খন্দকার ছানাউল্লাহ।

কলেজের বাংলা বিভাগের প্রভাষক মুজতবা কামালের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজের বিদ্যুৎসাহী সদস্য উফান আলী মেম্বার, কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক হামিদুল ইসলাম, মশান মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মজিদ, বলিদাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফিরোজ আলম স্বপন, ছত্রগাছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়রুজ্জামান, মশান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদা খাতুন (মলিনা), হাজরাহাটি যৌথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বশির আহমেদ, কেএসএস নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমল কুমার বিশ্বাস, তেঘরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোজিনা পারভীন, বীর মুক্তিযোদ্ধা জহুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আজিবার রহমান, বীর মুক্তিযোদ্ধা রেজন আলী ।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন প্রথম বর্ষের শিক্ষার্থী হৃদয় আলী এবং বিদায়ী শিক্ষার্থী সুলতান আহমেদ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন কাউসার আলী।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা
বলেন,
বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার উল্লেখ করে জাসদের সাধারণ সম্পাদক ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আহমেদ আলী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায়
আধুনিক শিক্ষার সাথে তাল মিলিয়ে দক্ষভাবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে।

প্রধান আলোচক প্রফেসর ডঃ মোঃ জহুরুল ইসলাম শিক্ষার্থীদের মাঝে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন। তিনি পৃথিবীর অনেক দৈত্যাকার প্রাণী পরিবেশ ও প্রতিবেশীর সাথে যুদ্ধে পরাজিত হয়ে হারিয়ে গেছে উল্লেখ করে বলেন কিন্তু পিঁপড়া বেঁচে আছে। আর সৃষ্টির সেরা জীব মানুষ তার সৃষ্টি, বুদ্ধি ও নতুন নতুন স্ট্র্যাটেজি গ্রহণ করে এই প্রতিকূল পৃথিবীতে সব সময়ই শ্রেষ্ঠত্বের প্রমাণ রেখেছে। তাই বর্তমান প্রজন্মকে ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্যপ্রযুক্তি ভিত্তিক ভবিষ্যৎ ক্যারিয়ার গঠনের জন্য তিনি আহ্বান জানান। এছাড়া উচ্চ মাধ্যমিক পরীক্ষার ভালো ফলাফল করতে পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন কৌশল এর উপরেও তিনি বক্তব্য প্রদান করেন।
অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বিওটি সদস্য জনাব জুলফিকার আলী ও প্রমোশন অফিসার জনাব ইমাম মেহেদী। অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পরীক্ষায় ব্যবহারের জন্য প্লাস্টিকের ফাইল, কলম ও স্কেল প্রদান করা হয়।

Check Also

নীলফামারী জেলার চিলাহাটিতে সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে প্রাথমিক বিদ্যালয়ের তিন শিক্ষকের বিরুদ্ধে

জানা গেছে, জেলার চিলাহাটির মুক্তিরহাটে ডাঙ্গাপাড়া পূর্ব ভোগডাবুড়ী বাংলাদেশ রাইফেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x