Thursday , 25 April 2024
শিরোনাম

নবীনগরে প্রাইভেট হাসপাতাল সিলগালা

শুভ চক্রবর্ত্তী, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার সদর পৌর এলাকায় ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে একটি ডায়গনস্টিক সেন্টার ও একটি প্রাইভেট হাসপাতালের অপারেশন থিয়েটার ও এক্স-রে রুম সিলগালা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন।

জানা যায়, শনিবার (২৮ মে) রাতে নিয়মিত আইন-শৃঙ্খলা রক্ষায় মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরী (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ এর আলোকে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোশারফ হোসাইন এর নেতৃত্বে নবীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ হাবিবুর রহমান ও নবীনগর থানা পুলিশের সহযোগিতায় বেসরকারী হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানে তিতাস ডায়াগনস্টিক সেন্টার নামে একটি ডায়াগনস্টিক সেন্টারের কাগজপত্র যাচাই-বাছাই করে নবায়নকৃত কাগজ-পত্র না পাওয়ায় ডায়াগনস্টিক সেন্টারটি কে সিলগালা করা হয় এবং আহমেদ প্রাইভেট হাসপাতাল, মুক্তি প্রাইভেট হাসপাতাল ও গ্রামীন জেনারেল হাসপাতালের লাইসেন্স প্রক্রিয়াধীন পাওয়া গেলেও গ্রামীণ জেনারেল হাসপাতালে অপারেশন থিয়েটার ও এক্স-রে রুম অপরিচ্ছন্ন ও নোংরা পাওয়ায় অপারেশন থিয়েটার ও এক্স-রে রুমদুটি সিলগালা করা হয়। অভিযানে একমাত্র মা প্রাইভেট হাসপাতাল নামে একটি বেসরকারী হাসপাতালেই নবায়নকৃত লাইসেন্স পাওয়া যায়।

এবিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন জানান, মানুষের সুচিকিৎসার কথা বিবেচনা করে সরকারি হাসপাতালের ডাক্তারদের সহযোগিতায় এ ধরনের অভিযান পর্যায়ক্রমে উপজেলার সব প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার গুলোতে অভিযান অব্যাহত থাকবে।

Check Also

বাংলাদেশে বিনিয়োগে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x