Saturday , 20 April 2024
শিরোনাম

নবীনগরে শুরু হচ্ছে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম

শুভ চক্রবর্ত্তী, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার ১টি পৌরসভা ও ২১টি ইউনিয়নে আগামী ২২ জুন ২০২২ থেকে শুরু হতে যাচ্ছে দ্বিতীয় ধাপে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সারাদেশে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের অংশ হিসেবে দ্বিতীয় ধাপে আরও ১৪০ উপজেলায় কার্যক্রম শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। উক্ত ১৪০টি উপজেলার মধ্যে নবীনগর উপজেলাতেও আগামী ২২ জুন ২০২২ থেকে ১২ জুলাই ২০২২ পর্যন্ত ২১ দিন বাড়িবাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন নির্বাচন কর্মীরা এবং আগামী ১৬ জুলাই ২০২২ থেকে ৭ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত উপজেলার প্রত্যেক ইউনিয়নে ভোটার নিবন্ধনের ছবি তোলা হবে।

এ বিষয়ে নবীনগর উপজেলা নির্বাচন অফিসার মোঃ আলি আজগর জানান, জেলা নির্বাচন কর্মকর্তার নির্দেশে আগামী ২২ জুন থেকে ১২ জুলাই পর্যন্ত মোট ২১ দিন বাড়িবাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবে আমাদের কর্মীগণ এবং নবীনগর উপজেলার প্রত্যেক ইউনিয়নে ১৬ জুলাই থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত আমরা ভোটার নিবন্ধনের ছবি তোলার কাজ শুরু করবো।

প্রসঙ্গত, ২১টি ইউনিয়ন ও ১টি প্রথম শ্রেণির পৌরসভা নিয়ে গঠিত নবীনগর একটি বৃহৎ উপজেলা এবং জনসংখ্যাও তুলনামূলক বেশি। ২০১৯ সালের পর এ উপজেলায় মাঠ পর্যায়ে কোন ভোটার তালিকা হালনাগাদ হয়নি। উপজেলা নির্বাচন অফিস সূত্রে আরো জানা যায় বর্তমান হিসেবে উপজেলার মোট ভোটর সংখ্যা ৩,৮৮,৫৩৪ জন। যার মধ্যে পুরুষ ভোটর ১৯৬২০৪ ও মহিলা ভোটার ১৯২৩৩০ জন।

Check Also

মামুনের বিলাসী গাড়ি-বাড়ির পেছনে প্রবাসীদের সাথে ভয়ংকর প্রতারণা

প্রবাসীদের অপহরণ, এরপর দেশ থেকেই ভুক্তভোগী পরিবারের সঙ্গে যোগাযোগ করে চক্রের কাছে স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x