Wednesday , 24 April 2024
শিরোনাম

নানা আয়োজনে কুষ্টিয়া রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক:
পয়লা বৈশাখ ও বর্ষবরণ ১৪২৯ আনন্দ উৎবের মধ্যে দিয়ে উদযাপিত হয়েছে কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী মৈত্রী বিশ্ববিদ্যালয়ে। সকাল দশটায় বর্ষবরণের দেশীয় সংস্কৃতির নানা আয়োজনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিশ্বদ্যিালয়ের মাননীয় উপচার্য প্রফেসর ড. মো. শাহজাহান আলী শোভাযাত্রার উদ্বোধন করে বলেন, করোনা ভাইরাসের কারণে দুইবছর পর আমরা পয়লা বৈশাখ ও বর্ষবরণ উদযাপন করতে পারছি এটা আমাদের জন্য খুবই আনন্দের বিষয়। সকল অপশক্তি ধ্বংস হোক, মঙ্গল হোক আমাদের সবার।

পয়লা বৈশাখই আমাদের একমাত্র নিজস্ব সংষ্কৃতির উৎসব। এই উৎসব আমাদের প্রাণের উৎসব, মননের উৎসব। আমরা আমাদের নিজস্ব সংষ্কৃতিকে ধরে রাখবো এটাই আমাদের প্রত্যাশা। পয়লা বৈশাখই আমাদের একমাত্র সার্বজনীন উৎসব যেখানে আমরা ধর্ম, বর্ণ, গৌত্র নির্বিশেষে সবাই যুক্ত হতে পারি। বর্ণাঢ্য এই শোভাযাত্রায় আরও অংশগ্রহণ করেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মোছা. ইসমত আরা খাতুন, ভারপ্রাপ্ত প্রক্টর এসএম হাসিবুর রশিদ তামিমসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, শুভাকাঙ্খী ও শিক্ষার্থীবৃন্দ। শোভাযাত্রা শেষে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় ক্যাম্পোসে বর্ষবরণ উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Check Also

তাপপ্রবাহে বাংলাদেশের শিশুরা রয়েছে ‘অতি উচ্চঝুঁকিতে’

বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট জানিয়েছেন, তাপপ্রবাহের কারনে বাংলাদেশের শিশুরা স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে রয়েছে। বুধবার (২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x