Saturday , 20 April 2024
শিরোনাম

নারী ফুটবলে দ্রোহের আগুন, এবার বাফুফের ক্যাম্প ছাড়লেন আঁখি

বাংলাদেশের নারী ফুটবলে চলছে দ্রোহের আগুন! একের পর এক বাফুফের ক্যাম্প ছাড়ছেন নারী দলের ফুটবলাররা। দুই দিন আগে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান নারী দলের অন্যতম সেরা তারকা সিরাত জাহান স্বপ্না। ওইদিনই নারী দলের কোচ গোলাম রব্বানী ছোটন সিদ্ধান্ত নেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন আর কাজ না করার। এর আগে ক্যাম্প থেকে বাদ পড়ে ফুটবলকে বিদায় জানিয়েছিলেন সাফজয়ী দলের আনুচিং মোগিনি আর সাজেদা খাতুনও।

এবার সাফজয়ী বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের অন্যতম সেরা ফুটবলার আঁখি খাতুন বাফুফের ক্যাম্প ছেড়েছেন। ১৯ বছর বয়সী এই সেন্টার-ব্যাক চীনের একটি ক্রীড়া ইনস্টিটিউটে যোগ দেয়ার লক্ষ্য নির্ধারণ করেছেন।

বয়সভিত্তিক ধাপগুলো পেরিয়ে বাংলাদেশের সিনিয়র নারী দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন আঁখি। তবে আরও দুদিন আগে তিনি বাফুফের ক্যাম্প ছেড়ে গেছেন। চীনে যাওয়ার ইচ্ছার কথা দেশের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থার টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলিকে ইতোমধ্যে জানিয়েছেন তিনি।

রোববার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এক অনুষ্ঠানে আঁখি গণমাধ্যমকে বলেছেন, ‘আমি এরই মধ্যে ক্যাম্প ছেড়ে গেছি। আমি স্মলি স্যারের সঙ্গে এটা নিয়ে কথা বলেছি এবং আশা করছি, আমাকে অনুমতি দেয়া হবে। যদি না দেয়া হয়, তাহলে আমি কী করব সেটা জানি না। তবে আমি সেখানে যাওয়ার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ।’

চীনে গিয়ে আঁখি কী কী করবেন সে ব্যাপারে অবশ্য বিস্তারিত জানাতে পারেননি। তবে তিনি পড়াশোনা ও খেলাধুলা চালিয়ে যাওয়ার কথা উল্লেখ করেছেন।

ক্যাম্প ছেড়ে চীনে পাড়ি দেয়ার সিদ্ধান্তে আঁখির জাতীয় দলের ভবিষ্যৎ পড়েছে শঙ্কায়। এই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘আমি চিরতরে ফুটবলকে বিদায় বলছি না। আমি হয়তো ভবিষ্যতে ফিরে আসব।’

গুঞ্জন রয়েছে, এক টেনিস কোচকে বিয়ে করতে চীনে যাচ্ছেন আঁখি। বিষয়টি নিয়ে প্রশ্ন ছোঁড়া হলে তিনি সম্মতি জানাননি, আবার প্রত্যাখ্যানও করেননি।

Check Also

যে কারণে দুই হলুদ কার্ডের পরেও মাঠ ছাড়তে হয়নি এমি মার্তিনেজকে

শুরুতে একটি হলুদ কার্ড মানে সতর্ক হয়ে যাও। নইলে সামনে বিপদ। সেটা গায়ে না মেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x