Friday , 19 April 2024
শিরোনাম

নির্বাচনকালীন পরিস্থিতি দেখে জোট গঠনের ব্যাপারে সিদ্ধান্ত নেবে জাতীয় পার্টি-জিএম কাদের।

স্টাফ রিপোর্টার : ঈদুল ফিতর উপলক্ষে দলের নেতাকর্মী, সাধারণ নাগরিক এবং সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের। এসময় তিনি বিশ্ব শান্তি, সংহতি ও সমৃদ্ধি কামনা করে জানিয়েছেন, নির্বাচনকালীন পরিস্থিতি বিবেচনা করে জোট গঠনের সিদ্ধান্ত নেবে জাতীয় পার্টি। মঙ্গলবার (৩ মে) জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় জিএম কাদের আরও বলেন, মহামারি করোনার কারণে গেলো কয়েক বছর আমরা উৎসবমুখর আয়োজনে ঈদ উদযাপন করতে পারিনি। আল্লাহর রহমতে এবার পরিস্থিতি উন্নত হয়েছে আমরা ঈদ উদযাপন করছি আনন্দ-উৎসবে। সবার আর্থিক অবস্থা সমান নয় উল্লেখ স্বচ্ছল ব্যক্তিদের অভাবী মানুষের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, ঈদের আনন্দ যেন সবাই সমানভাবে উপভোগ করতে পারে, ঈদের এই আনন্দ যেন সারাজীবন অক্ষয় হয়ে থাকে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, জাতীয় পার্টি সংগঠনকে শক্তিশালী করছে। পাশাপাশি সফলভাবে কাউন্সিল করতেও প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি। এছাড়া সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনি এলাকায় কাজ করছেন। তিনি বলেন, আগামী নির্বাচনে তিনশ” আসনেই নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি। তবে অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

আরেক প্রশ্নের জবাবে গোলাম মোহাম্মদ কাদের বলেন, নির্বাচনকালীন পরিস্থিতি এবং সাধারণ মানুষের প্রত্যাশা বিবেচনায় রেখেই নির্বাচনে জোট গঠনের ব্যপারে সিদ্ধান্ত নেবে জাতীয় পার্টি।

বিএনপির নির্বাচনকালীন সরকার ব্যবস্থা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, সংবিধান পরিবর্তন করতে হবে, এমন কোনও বিষয় এলে তাতে সরকারের সমর্থন প্রয়োজন হবে। সরকারের সমর্থন ছাড়া সাংবিধানিক পরিবর্তন সম্ভব হবে না। এছাড়া আন্দোলন করেও দাবি আদায় করা যায়। কিন্তু আন্দোলন করে বিএনপি কোনও দাবি আদায় করবে, সাধারণ মানুষ এমন আস্থা রাখতে পারছে না দলটির প্রতি।

এসময় উপস্থিত ছিলেন পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা, গোলাম কিবরিয়া টিপু, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, মীর আব্দুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি প্রমুখ।

Check Also

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

ইসরাইলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। বৃহস্পতিবার একযোগে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x