Thursday , 25 April 2024
শিরোনাম

নোবিপ্রবি তে ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নোবিপ্রবি প্রতিনিধিঃ

বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শাখা ছাত্রলীগ। দিনব্যাপী বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে এ দিবস পালন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর মূল প্রতিপাদ্য “ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান, লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ” কে সামনে রেখে বুধবার (৪ জানুয়ারি) দিনব্যাপাী কার্যক্রমের অংশ হিসেবে ভিন্ন ভিন্ন স্থান থেকে বর্ণাঢ্য র‍্যালী বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে নোবিপ্রবি ছাত্রলীগ নেতা-কর্মীরা। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কোন কমিটি না থাকা নিজেদের অনুসারীদের নিয়ে ভিন্ন ভাবে দিন ব্যাপী কর্মসূচী পালন করে শাখা ছাত্রলীগের শীর্ষ পদপ্রার্থীরা।

এসময় ভিন্ন ভাবে পতাকা উত্তোলন, আনন্দ র‍্যালী, বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ এবং কেক কেটে জন্মদিন উদযাপন করে নাঈম রহমান, মোহাইমিনুল ইসলাম নুহাশ, জাহিদ হাসান শুভ ও নজরুল ইসলাম নাঈম। এছাড়াও কয়েকটি গ্রুপে ভিন্ন ভাবে দিবস পালন করে শাখা ছাত্রলীগের অন্যান্য নেতা-কর্মীরা।

সংগঠনটির ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনকে ব্যতিক্রম করতে কোমলমতি শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ, দেয়ালিকা, নবীন শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ এবং বৃক্ষরোপণ কর্মসূচী পালন করে নোবিপ্রবি ছাত্রলীগের শীর্ষ পদপ্রার্থী নাঈম রহমান।

এছাড়া বছরব্যাপী নেয়া পরিকল্পনার অংশ হিসেবে প্রতিষ্ঠাবার্ষিকীতে চিত্র প্রদর্শনীর মাধ্যমে ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬২ সালের শিক্ষা আন্দোলন, ১৯৬৬ সালের ছয় দফা সহ ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ছাত্রলীগের অবদানের ইতিহাস তুলে ধরে এবং বিশ্ববিদ্যালয় শান্তি নিকেতনে একটি সাংস্কৃতিক সন্ধ্যা আয়োজন করেন আরেক শীর্ষ পদপ্রার্থী জাহিদ হাসান শুভ।

Check Also

বাংলাদেশে বিনিয়োগে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x