Wednesday , 24 April 2024
শিরোনাম

পদ্মা সেতু: উদ্বোধনী ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা, গোয়েন্দা কার্যক্রম জোরদার

পদ্মা সেতুকেন্দ্রিক নাশকতা প্রতিরোধে গোয়েন্দা কার্যক্রম জোরদার করা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,  সেতুর উদ্বোধন ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সেতুর উদ্বোধনী আয়োজনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন।

আগামী ২৫ জুন দক্ষিণ জনপদের সঙ্গে রাজধানীর স্থলপথে সংযোগকারী পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় সিদ্ধান্ত হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিসভার সদস্য, বিশিষ্ট রাজনীতিবিদ, বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকদের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে গমনাগমন ও অবস্থানকালে নিশ্ছিদ্র নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হবে।

পাশাপাশি পদ্মা সেতুর মাওয়া ও জাজিরা প্রান্তে বিভিন্ন অনুষ্ঠানস্থল এবং পার্শ্ববর্তী এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

নিরাপত্তা নিশ্চিত করতে সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সমন্বয়ের মাধ্যমে কাজ করবে। এছাড়া নৌ-নিরাপত্তায় নৌ-পুলিশসহ অন্যান্য বাহিনীর সদস্যরা থাকবে।

পদ্মা সেতুর উদ্বোধন বানচাল করতে ষড়যন্ত্র হচ্ছে বলে সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাই বলেছেন। এর আগে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও একই ধরনের শঙ্কার কথা জানিয়েছিলেন।

সভায় জানানো হয়, অনুষ্ঠানস্থল বা পদ্মা সেতুকেন্দ্রিক নাশকতা প্রতিরোধে গোয়েন্দা কার্যক্রম জোরদার করা হয়েছে।

সেতু উদ্বোধনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক স্বেচ্ছাসেবী থাকবে। জরুরি সেবা যেমন অ্যাম্বুলেন্স, প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা, পানি ও মোবাইল টয়লেটের ব্যবস্থা থাকবে।

পদ্মা পাড়ের দুই থানা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতুকে ঘিরে উত্তর প্রান্তে মুন্সীগঞ্জের মাওয়ায় স্থাপন করা হয়েছে উত্তর থানা। আর সেতুর দক্ষিণ প্রান্তে শরীয়তপুরের জাজিরায় স্থাপন করা হয়েছে দক্ষিণ থানা। মঙ্গলবার থানা দুটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুলিশ সদর দপ্তর জানায়, প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি পদ্মা সেতু (উত্তর) থানা ও পদ্মা সেতু (দক্ষিণ) থানার কার্যক্রম উদ্বোধন করবেন।

Check Also

তাপপ্রবাহে বাংলাদেশের শিশুরা রয়েছে ‘অতি উচ্চঝুঁকিতে’

বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট জানিয়েছেন, তাপপ্রবাহের কারনে বাংলাদেশের শিশুরা স্বাস্থ্যগত উচ্চঝুঁকিতে রয়েছে। বুধবার (২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x