Saturday , 20 April 2024
শিরোনাম

পরবর্তী দুই ম্যাচে ছিটকে গেলেন নেইমার

জয়ের ১ দিন পর বড় একটা দুঃসংবাদ পেল ব্রাজিল। তাদের মেইন স্ট্রাইকার নেইমার পড়েছেন ইনজুরিতে। আগেই বলা হয়ছিল এ জন্য তাকে পরের ম্যাচে বিশ্রাম দেয়া হতে পারে। এমনকি ইনজুরি বেশি হলে তার বিশ্বকাপ মিশন এখানেই শেষ হয়ে যেতে পারে।

ডান গোড়ালিতে বেশ ভালো রকমের চোটই পেয়েছেন তিনি। তার গোড়ালি ফুলে আছে, এমন দৃশ্য দেখা গেছে ছবিতে। সাইড বেঞ্চে বসে চিকিৎসা নেওয়ার সময় কেঁদেছেনও নেইমার। বিশ্বকাপ খেলা বড় রকমের শঙ্কাতেই আছে বলে মনে হচ্ছিল।

এবার জানা গেল, এই ইনজুরির জন্য ব্রাজিলের হয়ে বিশ্বকাপের মঞ্চে পরবর্তী ম্যাচ খেলা হবে না নেইমারের।

২৮ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০টায় বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। গোড়ালির চোটের জন্য সেই ম্যাচে খেলতে পারবেন না নেইমার। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা এক প্রতিবেদনে বিষয়টি জানায়।

 

কেবল সেই ম্যাচ নয় নেইমার গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে ক্যামেরুনের বিপক্ষেও নেইমারকে পাওয়া নিয়ে সন্দেহ রয়েছে। এদিকে গ্রুপ পর্বে এই তারকা ফুটবলারকে না পেলেও নেইমারের বিশ্বকাপ শেষ হয়ে যায়নি। এরপরও মাঠে নামতে পারেন নেইমার। এমনকি ব্রাজিলের কোচ তিতেও দলের সেরা তারকাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী।

ম্যাচ শেষে ব্রাজিলের ডাক্তার রদ্রিগো লাসমার জানিয়েছিলেন আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টা নেইমারকে পর্যবেক্ষণে রাখবেন তারা। চোট কতটা গুরুতর, তাও নিশ্চিত করেননি তিনি। তবে সেলেসাও কোচ তিতে জানালেন, বিশ্বকাপে ব্যথা থাকলেও চালিয়ে যাবেন নেইমার।

তিনি বলেছেন, নেইমার এই ব্যথা পুরো ম্যাচজুড়েই অনুভব করেছে। কিন্তু সে দলকে সাহায্য করতে মাঠে থাকার সিদ্ধান্ত নেয়। তার দলের খেলার সময় সে এই ব্যথা বয়ে বেড়াতে পারবে। ইনজুরির পরও সে ১১ মিনিট মাঠে থেকেছে। যখন আর পারেনি, তখন বদলি করা হয়েছে।’

তিতে আরো বলেন,‘আমরা বিশ্বাস করি নেইমার চালিয়ে যাবে বিশ্বকাপে খেলা। আমি তাকে ইনজুরড হতে দেখেনি। তার ব্যথা লুকানোর ক্ষমতা আমাকে বিভ্রান্ত করেছে হয়তো। আসলে সে যখন ড্রিবল করছিল, তখনই হয়েছে ইনজুরি। দ্বিতীয় গোলে বল নিয়ন্ত্রণে সময় অনুভব করেছে।’

Check Also

গরমের কারণে স্কুলে অ্যাসেম্বলি বন্ধ ঘোষণা

দেশের কিছু কিছু জায়গায় তীব্র ও অধিকাংশ জায়গায় মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x