Friday , 19 April 2024
শিরোনাম

পাকিস্তান সফরে নিউজিল্যান্ড দলের ১৫ ম্যাচের সূচি প্রকাশ

আগামী ২০২২-২৩ মৌসুমে মোট দু’বার পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এই দু’সফরে মোট ১৫টি আন্তর্জাতিক ম্যাচ নিউজিল্যান্ড। এরমধ্যে রয়েছে দু’টি টেস্ট, আটটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ ।
এক বিবৃতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দ্বিপক্ষীয় সিরিজের সূচি ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
প্রথম ধাপে আগামী ডিসেম্বরে পাকিস্তান সফর করবে নিউজিল্যান্ড। ঐ সময় দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে দু’দল।
দ্বিতীয় ধাপে আগামী বছরের এপ্রিলে আবারও পাকিস্তান যাবে কিউইরা। ঐ সময় পাঁচটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে পাকিস্তান ও নিউজিল্যান্ড।
প্রথম ধাপে ২৭ ডিসেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ সিরিজটির প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে করাচিতে। ১৯৯০ সালের অক্টোবরের পর আবারও করাচিতে টেস্ট খেলবে নিউজিল্যান্ড। আর ২০০২ সালের পর পাকিস্তানের মাটিতে প্রথম টেস্ট খেলতে নামবে কিউইরা। ৪ জানুয়ারি থেকে মুলতানে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।
টেস্ট সিরিজ শেষে ১১ জানুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। আইসিসি সুপার লিগের অংশ সিরিজের শেষ দুই ওয়ানডে হবে যথাক্রমে- ১৩ ও ১৫ জানুয়ারি। ২০০৩ সালের পর আবারও পাকিস্তানের মাটিতে ওয়ানডে খেলবে নিউজিল্যান্ড।
টি-টোয়েন্টি দিয়ে দ্বিতীয় ধাপে পাকিস্তান সফর শুরু করবে নিউজিল্যান্ড। ১৩ এপ্রিল থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকী ম্যাচগুলো হবে ১৫, ১৬, ১৯ ও ২৩ এপ্রিল। পাকিস্তানের মাটিতে কখনও টি-টোয়েন্টি খেলেনি নিউজিল্যান্ড।
আর ২৬ এপ্রিল থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। সিরিজের বাকী ওয়ানডেগুলো হবে যথাক্রমে- ২৮ এপ্রিল, ১,৪ ও ৭ মে।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x