Thursday , 25 April 2024
শিরোনাম

পাবনায় একদিনে লক্ষাধিক লিটার তেল জব্দ

পাবনা প্রতিনিধিঃ পাবনায় একদিনে লক্ষাধিক লিটার তেল জব্দ পাবনার আমিনপুর থানা এলাকার কাশিনাথপুরে ৩টি, সুজানগরে একটি ও পাবনাতে একটি গোডাউনে আলাদা অভিযান চালিয়ে প্রায় এক লাখ ২০ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে পাবনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এসময় গোডাউনগুলোর মালিকদেরকে পাঁচ লাখ ২০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে।

বুধবার (১১ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত কাশিনাথপুর বাজারের সুনীল কুমার সাহা, লক্ষণ কুমার সাহা ও মির স্টোর এবং সুজানগরের ঘোষ স্টোরের গোডাউনে এই অভিযান চালানো হয়।

এদিকে, রাতে পাবনা শহরের বড় বাজার এলাকায় তেলের সবচাইতে বড় ডিলার ভাই ভাই ট্রেডার্স এর মালিক উত্তম কুমার কুণ্ডুর প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ডিবি পুলিশ। সেখানে অবৈধভাবে মজুদ করা ৪৩ হাজার লিটার ভোজ্য তেল জব্দ করে দেড় লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়। এই প্রতিবেদন লেখা অবধি অভিযান পরিচালিত হচ্ছে বলে জানিয়েছে পুলিশ প্রশাসন।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহা. সবুর আলী জানান, প্রথমে অভিযান চালানো হয় কাশিনাথপুর বাজারের বেড়ার উপজেলার অংশের সুনীল ও লক্ষণের গোডাউনে।

এসময় সুনীলের গোডাউনে সয়াবিন ৬০ ড্রাম, পাম অয়েল ৩০ ড্রাম ও ৩০ ড্রাম সুপার তেল জব্দ করা হয়। আর লক্ষণের গোডাউনে জব্দ করা হয় সয়াবিন তেল ৩০ ড্রাম এবং পাম অয়েল ৭২ ড্রাম।

প্রত্যেক ড্রামে ২১০ লিটার তেল হিসেবে আনুমানিক ৪৫ হাজার লিটার তেল জব্দ করা হয়। অবৈধভাবে তেলগুলো দীর্ঘদিন মজুদ করে রাখার অপরাধে সুনীলকে দুই লাখ এবং লক্ষণকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে সাঁথিয়ার সহকারী ভূমি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান জানান, কাশিনাথপুর বাজারের বেড়ার সাঁথিয়ার অংশের মীর মোহাম্মদ আবুল খায়েরের মালিকাধীন মীর স্টোরের গোডাউনে অভিযান চালিয়ে ৩০ হাজার লিটার সয়াবিন ও পাম তেল জব্দ করা হয়। এসময় গোডাউন মালিককে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও একই দিনে পাবনার সুজানগরে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করে রাখা ৩ হাজার ১৩৭ লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিুরুল ইসলাম জানান, দুপুরের দিকে সুজানগরের শহরের ঘোষ স্টোরে এসব তেল জব্দ করা হয়ে। এসময় দোকান মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

জব্দ করা তেলের মধ্যে রয়েছে ১ হাজার ৪৩৫ লিটার খোলা সয়াবিন তেল ও ১ হাজার ৭০২ লিটার বোতলজাত সয়াবিন তেল। জব্দ করা তেল স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের উপস্থিতিতে সরকার নির্ধারিত পূর্বের মূল্যে দুই দিনের মধ্যে বিক্রি করা জন্য নির্দেশ দেয়া হয়েছে বলেও দায়িত্বপালনকারী কর্মকর্তারা জানান।

Check Also

বাংলাদেশে বিনিয়োগে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x