Tuesday , 23 April 2024
শিরোনাম

পু‌লিশ প‌রিচয় দেয়া এক প্রতারক গ্রেপ্তার

রাজধানীর শাহ আলী এলাকায় পু‌লিশ প‌রিচ‌য়ে রেশ‌নের মালামাল বি‌ক্রি না‌মে প্রতারণার দা‌য়ে মো. এনামুল হক মনির (৩০) না‌মের একজন‌কে গ্রেপ্তার ক‌রে পু‌লিশ। শুক্রবার তা‌কে গ্রেপ্তার ক‌রে শাহআলী থানা পু‌লিশ।

শাহআলী থানার ও‌সি মো. আমিনুল ইসলাম ব‌লেন, শুক্রবার একজন ভুক্ত‌ভোগী থানায় অ‌ভি‌যোগ ক‌রেন। এ‌তে তিনি ব‌লেন, গত এপ্রিলে মিরপু‌রের হযরত শাহ আলী মাজারে অবস্থান করার সময় এনামুল হক মনিরের স‌ঙ্গে তার দেখা হয়। ম‌নির নিজেকে ডিবি পুলিশের এএসআই পরিচয় দিয়ে বাদীর কাছে বিভিন্ন বিষয়ে জানতে চান এবং তার ভিজিটিং কার্ড দি‌য়ে পুলিশের আইডি কার্ড দেখান।

কথাবার্তার এক পর্যায়ে মামলার আসা‌মি ম‌নির জানান, তার কাছে প্রায় ৪ টনের মত রেশনের ডাল, চিনি ও তেল আছে। ওই মালামালগুলো বিক্রি করে দিতে হবে বিনিময়ে তাকে লভ্যাংশ দিবেন তি‌নি। মালামাল দোকানে ডেলিভারি দেয়ার পর বাদীকে লভ্যাংশ দিয়ে বাকি টাকা নিয়ে যাবেন বলে জানান।

গত এ‌প্রিলে আসা‌মি ম‌নির ভুক্তভোগীর মোবাইলে ফোন ক‌রে জানান, তার রেশনের ডাল ও চিনি বিক্রি হয়ে গেছে। শুধু ১৫০০ লিটার তেল আছে। তি‌নি জানান, ঈদের আগে ১৫০০ লিটার তেল দিতে পারবে এবং তেল ডেভিভারি নেয়ার সময় রেশন স্টোর ইনচার্জকে কেজি প্রতি ১২০টাকা দরে মোট ১ লাখ ৮০ হাজার টাকা দিতে হবে। তার কা‌ছে ১ লাখ ৫০ হাজার টাকা আছে। আরও ৩০ হাজার টাকা লাগবে। ওই টাকা দিলে মালামালগু‌লো ডেলিভালি দিতে পারবেন।

ভুক্ত‌ভোগী ম‌নি‌রের কথা বিশ্বাস করে ১৬ এ‌প্রিল রা‌তে বিকাশে ৩০ হাজার টাকা পাঠান। প‌রে আসামি ম‌নির মাল দেই দিচ্ছি বলিয়া কালক্ষেপণ করিতে থাকেন। একপর্যায়ে ভুক্ত‌ভোগী বুঝতে পারেন তিনি প্রতারণার স্বীকার হয়েছেন। ম‌নির তাকে ভুয়া পুলিশের পরিচয় দিয়ে বিশ্বাসভঙ্গ করে প্রতারনা মাধ্যমে ৩০ হাজার টাকা আত্মসাৎ করেছেন।

ওসি জানান, এই ঘটনায় থানায় মামলা হ‌লে তদন্তকারী কর্মকর্তা প্রতারক ম‌নির‌কে গে্রপ্তার ক‌রেন। এ সময় তার কা‌ছ থে‌কে ভূয়া পুলিশ আইডি কার্ড এবং ভিজিটিং কার্ড জব্দ করা হয়। গ্রেপ্তারকৃত আসামি জিজ্ঞাসাবাদে ঘটনার বিষয়ে স্বীকার করেন।

Check Also

ঢাকায় গরমে রিকশা চালানোর সময় চালকের মৃত্যু

প্রচণ্ড গরমের মধ্যে অসুস্থ হয়ে আব্দুল আউয়াল (৪৫) নামের এক রিকশাচালকের মৃত্যু হয়েছে। সোমবার বিকালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x